বন্দুকযুদ্ধে চোরাকারবারি নিহত, ৫০ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জানুয়ারি ২০২১, ১৩:০৯ | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২১, ১৩:০৫

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন। তার নাম আব্দুর রহিম। ঘটনাস্থল থেকে জব্দ করা হয়েছে ৫০ হাজার পিস ইয়াবা। জব্দ করা হয়েছে অস্ত্রও।

নিহত আব্দুর রহিম উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের-১, ব্লক-এ/৭, এর ওয়াদুল হকের ছেলে।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান,

মিয়ানমার থেকে কয়েকজন চোরাকারবারির ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশের খবর পায় বিজিবি। এমন খবরে কক্সবাজার ব্যাটালিয়ন ৩৪ বিজিবির বাইশফাঁড়ী বিওপি’র দুটি দল সীমান্ত পিলার-৩৬/২ এস হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এবং বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ৩নং ঘুমঘুম ইউনিয়নের দক্ষিণ বাইশফাঁড়ী নতুন ব্রিজ হতে আনুমানিক ১৫ গজ পূর্ব দিকে রাস্তার ঢালুতে অবস্থান নেয়।

রাত আনুমানিক পৌনে চারটার দিকে ৮/১০ জনের একটি দলকে পাহাড়ি এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদের চ্যালেঞ্জ করে বিজিবি সদস্যরা। তখন চোরাকারবারিররা দুই ভাগে বিভক্ত হয়ে বিজিবির টহল দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলিবর্ষণ শুরু করে। বিজিবি সদস্যরাও নিজেদের রক্ষার্থে পাল্টা গুলি করে। এক পর্যায়ে অজ্ঞাতনামা ইয়াবা চোরাকারবারিরা পাহাড়ি জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের ভেতরে পালিয়ে যায়।

পরে টহল দল ঘটনাস্থলে গিয়ে অজ্ঞাতনামা এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে। এ সময় তার পাশে ইয়াবা সদৃশ বস্তু ও দেশীয় তৈরি দুই নলা বন্দুক পড়ে থাকতে দেখে। আহত ব্যক্তিকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গোলাগুলির ওই ঘটনায় দুইজন বিজিবি সদস্য আহত হয়। তাদের উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এ ব্যাপারে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস বার্মিজ ইয়াবা, দেশীয় তৈরি দুই নলা বন্দুক একটি, চার রাউন্ড বন্দুকের কার্তুজ উদ্ধার করা হয়।

ঢাকাটাইমস/২২জানুয়ারি/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :