ভোলায় নিয়োগ পরীক্ষা স্থগিত, পরীক্ষার্থীদের বিক্ষোভ

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২১, ১৬:০৯

ভোলায় আদালতের নির্দেশে জেলা প্রশাসক কার্যালয়ের অফিস সহায়ক ১৫টি পদের নিয়োগ পরীক্ষা স্থগিত হওয়ায় বিক্ষোভ মিছিল করেছেন পরীক্ষার্থীরা। শুক্রবার সকালে পরীক্ষা দিতে এসে পরীক্ষা স্থগিতের নোটিস দেখে জেলা প্রশাসকের বাসভবনের সামনে বিক্ষোভ করেন তারা। এ সময় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

পরে জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত কুমার হালদার নিয়োগ পরীক্ষার্থীদের জানান, যেহেতু নিয়োগ পরীক্ষা বৃহস্পতিবার রাতে আদালত স্থগিত করেছেন। কেন হয়েছে তা তারা এখনও জানেন না। আবার রাত ১০টার পর স্থগিত আদেশ ভুল হয়েছে মর্মে আদালত আরো একটি তথ্য প্রকাশ করে। এ নিয়ে বিভ্রান্তি তৈরি হয়। এ অবস্থায় আদালতের প্রথম সিদ্ধান্তের পরেই কেন্দ্রে কেন্দ্রে পরীক্ষা বন্ধের নোটিস টানিয়ে দেয়া হয়।

রবিবার আদালতের আদেশ যাচাই করে শিগগিরই এই পরীক্ষা নেয়ার আশ্বাস দেন জেলা প্রশাসক। এ অবস্থায় দুপুরের দিকে আন্দোলনরত পরীক্ষার্থীরা তিন দিনের সময় নিয়ে বাড়ি চলে যান।

জেলা প্রশাসকের কার্যালয়ে বিনা বেতনে উমেদার হিসেবে দায়িত্বরত কর্মচারীদের মামলার কারণে নিয়োগ পরীক্ষার উপর আদালত অস্থায়ী নিষেধজ্ঞার আদেশ দিয়েছেন বলে জানিয়েছেন মামলার বাদী পক্ষের আইনজীবী জিয়াউর রহমান।

জিয়াউর রহমান জানান, জেলা প্রশাসকের কার্যালয়ে দীর্ঘ দিন যাবত বিনা নিয়োগে দায়িত্বরত ১০ জন চতুর্থ শ্রেণির কর্মচারী মামলা করেন। অগ্রাধিকার ভিত্তিতে দায়িত্বরত কর্মচারীদেরকে নিয়োগ না দিয়ে বিজ্ঞপ্তির মাধ্যমে চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ প্রক্রিয়া শুরু করে জেলা প্রশাসন। এতে ১৫টি পদের বিপরীতে প্রায় তিন হাজার প্রার্থী আবেদন করেন।

ওই নিয়োগ পরীক্ষার উপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে ১৯ জানুয়ারি ভোলা সদর সিনিয়র সহকারী জজ আদালতে মামলা করা হয়। এই মামলায় শুনানি শেষে বৃহস্পতিবার ভোলা সদর সিনিয়র সহকারী জজ মোহাম্মদ নাসিম মাহমুদ পরীক্ষা স্থগিতের আদেশ দেন।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :