‘পতেঙ্গা-হালিশহর হবে বিশেষ অর্থনৈতিক অঞ্চল’

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২১, ২১:৫৫

চট্টগ্রাম নগরীর উত্তর ও দক্ষিণ পতেঙ্গাসহ দক্ষিণ হালিশহর ওয়ার্ড এলাকায় শুক্রবার গণসংযোগ করেছেন আওয়ামী লীগ মনোনীত চসিক মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী।

এ সময় বিভিন্ন পথসভায় বক্তব্যে তিনি উন্নত চট্টগ্রাম মহানগর গড়তে নৌকায় ভোট চেয়ে বলেন, পতেঙ্গা হালিশহরের কৃষিজ পণ্য একসময় বেশ সমাদৃত ছিল। বিশেষত পতেঙ্গার তরমুজ মানে বিশেষ একটা ব্যাপার ছিল। জলবায়ু পরিবর্তনের প্রভাবে সমুদ্র পৃষ্ঠের উচ্চতা বেড়ে গেলে জোয়ারে নোনা পানি ঢুকে পতেঙ্গা হালিশহরের সুবিস্তীর্ণ ভূমির অনেকটা পরিত্যাক্ত হয়ে যায়। বেড়িবাঁধ কাম আউটার রিং রোড নির্মাণ করে এ সমস্যাকে অপার সম্ভাবনায় পরিনত করেছে।

রেজাউল করিম বলেন, চলমান এলিভেটেড এক্সপ্রেস ওয়ে এবং দক্ষিণ এশিয়ায় দৃষ্টান্ত স্থাপন করে নির্মাণাধীন কর্ণফুলী টানেলের কাজ সম্পন্ন হয়ে গেলে অনেকটাই যানজটমুক্ত হবে পুরো চট্টগ্রাম। পতেঙ্গা হালিশহরের মানুষকে শহরের অন্য প্রান্তে যেতে আর আগের মতো বেগ পেতে হবে না।

আমি মেয়র নির্বাচিত হলে নিরাপদ পরিবেশ বজায় রাখতে শিল্প পুলিশ ও পর্যটন পুলিশকে আধুনিক সরঞ্জামে সজ্জিত করে বিশেষ নিরাপত্তা বলয় তৈরি করবো। পতেঙ্গা হালিশহরকে নিরাপদ ও চিত্তাকর্ষক এলাকা হিসেবে গড়ে তুলতে সংশ্লিষ্ট দপ্তর ও মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে বিশেষ তৎপরতার সঙ্গে কাজ করব।

গণসংযোগকালে রেজাউল করিমের সঙ্গে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কাউন্সিলর পদপ্রার্থী আবদুল বারেক, ছালেহ আহম্মদ চৌধুরী, জিয়াউল হক সুমন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদপ্রার্থী শাহনুর বেগম এবং মহানগর, থানা, ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মী গণসংযোগে অংশ নিয়ে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :