সিলেটি ভাষায় র‌্যাবের অনুষ্ঠান মাতালেন মাহি

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২১, ১১:৪১

শুক্রবার সিলেটে অনুষ্ঠিত হয়ে গেল ‘র‌্যাব ফোর্সেস সিলেট হাফ ম্যারাথন-২০২১’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এই অনুষ্ঠানের আয়োজনে ছিল র‌্যাব-৯। সেখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া। অনুষ্ঠানটিতে সিলেটি ভাষায় বক্তব্য দিয়ে উপস্থিত অন্যান্য অতিথিদের বিনোদিত করেন এই অভিনেত্রী।

কিন্তু মাহির জন্মস্থান তো চাপাইনবাবগঞ্জ জেলায়। বেড়ে ওঠাও সেখানে। তাহলে সিলেটি ভাষার দখল কীভাবে করলেন তিনি। ঘটনা হচ্ছে, ২০১৬ সালে মে মাসে মাহির বিয়ে হয় সিলেটের সুরমা উপজেলার ব্যবসায়ী মাহমুদ পারভেজ অপুর সঙ্গে। এই ক’বছরে শ্বশুরবাড়িতে থেকে, তাদের কাছে শুনে শুনে সিলেটি ভাষাটাও বেশ আয়ত্ত্ব করে ফেলেছেন নায়িকা।

র‌্যাবের অনুষ্ঠানটি যেহেতু সিলেটে অনুষ্ঠিত হয়েছে, তাই ওই অঞ্চলের ভাষায় কথা বলাকেই ভালো মনে করেন মাহি। তার পরও বক্তব্যের শুরুতে অভিনেত্রী উপস্থিত সবার কাছ থেকে জেনে নেন, তিনি কি শুদ্ধ বাংলাতে কথা বলবেন, নাকি সিলেটি ভাষায়। এ সময় সকলে তাকে সিলেটি ভাষায় কথা বলার জন্য অনুরোধ করেন।

এর পরই পুরোপুরি সিলেটি বনে যান মাহি। অভিনেত্রী বলেন, ‘সবে কিলান আছইন, ভালা আছইননি। আমার যে ভালা লাগের, আমি ওউ ফার্স্ট টাইম ছিলেট কোনো প্রোগ্রামো আইছি। আমি খালি এখটা মাতউ মাতমু। আমি তো নয়া সিলেটি, আবাদী নায় কিন্তু।’

এসময় পাশ থেকে একজন জিজ্ঞেস করেন, ‘আবাদী কী?’ মাহী বলেন, ‘আবাদী মানে নন-সিলেটি অর্থাৎ, যাদের মূল বাড়ি সিলেটে নয়।’ বক্তব্যের শেষে নায়িকা বলেন, ‘সবে ভালা থাখবা, আমার লাগি দোয়া খরবা। আর নেক্সট টাইম, নেক্সট ইয়ারে প্রোগ্রামো আইয়া যেন ডিক্লেয়ার খরতাম ফারি, আমরা সিলেটিরা ফুরাফুরি মাদকমুক্ত।’

প্রসঙ্গত, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে র‌্যাবের ওই হাফ ম্যারাথনের আয়োজন করা হয়। মাদকের বিরুদ্ধে জনসচেতনামূলক এই আয়োজনের পুরস্কার বিতরণীতে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। সেখানে চলচ্চিত্র জগত থেকে মাহি ছাড়াও ছিলেন ওমর সানী, মৌসুমী, রিয়াজ ও সিয়াম আহমেদ।

ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :