টিকা দেয়া শুরু বুধবার, প্রথম নেবেন কুর্মিটোলার নার্স

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০২১, ১৪:৪৫ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২১, ১৩:৩৭

রাজধানীর কুর্মিটোলা হাসপাতালের একজন নার্সকে দিয়ে শুরু হবে দেশে করোনার টিকাদান কর্মসূচি। বুধবার গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে টিকাদান কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার রাজধানীর আগারগাঁওয়ে কিডনি হাসপাতাল পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের সামনে একথা জানিয়েছেন স্বাস্থ্যসচিব আবদুল মান্নান।

সচিব বলেন, প্রধানমন্ত্রী ভার্চুয়ালি যুক্ত থেকে বুধবার টিকাদান কর্মসূচির উদ্বোধন করবেন। কুর্মিটোলা হাসপাতালের একজন নার্সের শরীরে প্রয়োগের মধ্য দিয়ে টিকার ট্রায়াল শুরু হবে।

ভারত থেকে উপহার হিসাবে পাওয়া সেরাম ইনস্টিটিউটে তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ২০ লাখ ডোজ টিকা গত বৃহস্পতিবার বাংলাদেশে আসে। এছাড়া বাংলাদেশ সরকার সরকারিভাবেও ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে তিন কোটি ডোজ টিকা কিনছে, যার প্রথম চালান ২৫ জানুয়ারির মধ্যে দেশে পৌঁছাবে। এই চালানে ৫০ লাখ ডোজ টিকা আসবে বলে আশা করছে সংশ্লিষ্টরা।

গত বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যসচিব আব্দুল মান্নান জানিয়েছিলেন, টিকার পরীক্ষামূলক প্রয়োগের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল এবং কুয়েত মৈত্রী হাসপাতালকে নির্বাচন করা হয়েছে। সেখানে ৪০০ থেকে ৫০০ জনকে টিকা দেওয়া হবে।

ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এসআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :