এক বছরেও শেষ হয়নি ২ কি.মি সড়ক সংস্কার কাজ

আশিকুর রহমান, কালিয়াকৈর (গাজীপুর)
| আপডেট : ২৩ জানুয়ারি ২০২১, ১৪:৩৯ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২১, ১৪:২৪

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বোয়ালী ইউনিয়নের একটি আঞ্চলিক সড়কের সংস্কার কাজ গত এক বছরেও শেষ হয়নি। নির্মাণ কাজে অনিয়ম আর ধীরগতির কারণে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীকে।

২০১৯ সালের ডিসেম্বর মাসে উপজেলার বোয়ালী ইউনিয়নের কুন্দাঘাটা পাকা সড়কের মাথা হতে গোলয়া এলাকার শেষ প্রান্ত পর্যন্ত মোট ২ হাজার ১০০ মিটার আঞ্চলিক সড়কের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্ধোধন করা হয়। তবে প্রথম থেকেই সড়ক সংস্কারে নানা অনিয়মের অভিযোগ উঠতে শুরু করে। নিন্ম মানের ইট, বালু ও রাবিশ ব্যবহারের কারণে সড়কটির বেহাল দশা।

স্থানীয়রা জানান, সড়কটি দিয়ে প্রতিদিন ওই অঞ্চলের হাজারও মানুষের যাতায়াত। সড়কের এমন বেহাল দশা থাকায় স্থানীয়দের পণ্যবাহী যানবাহন ও জনগণের চলাচলে ভোগান্তি বেড়েই চলছে।

সোহরাব মিয়া নামের এক স্থানী বাসিন্দা জানান. এক বছরের বেশি সময় ধরে সড়কটির কাজ চলছে। এখনো পর্যন্ত অর্ধেকও শেষ হয়নি। কিছু অংশে ইট, বালু আর রাবিশ ফেলে রাখা হয়েছে যার কারণে স্বাচ্ছন্দে চলাচলও করা যাচ্ছে না।

রিপন দেওয়ান নামের এক স্কুল শিক্ষক জানান, এক বছর ধরে সড়কটির কাজ চলছে ঠুকে ঠুকে। বর্তমানে কোন কাজ হচ্ছেনা। সড়ক জুড়ে খানাখন্দ আর উঁচুনিচু থাকায় গ্রামবাসীর চলাচলে অনেক দুর্ভোগ দেখা দিয়েছে।

সড়কের সংস্কারে কাজটি ডি.এ নামক ঠিকাদারি প্রতিষ্ঠানের তত্বাবধানে হচ্ছে। ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্ত ইঞ্জিনিয়ার রাফি আল আরাফ বলেন, আমাকে যে নির্দেশনা দেয়া হয় আমি সেই মোতাবেক কাজ করি।

কালিয়াকৈর উপজেলা এলজিইডি বিভাগের উপ সহকারী প্রকৌশলী জিল্লুর রহমান জানান, সড়কের কাজের জন্য যে বাজেট বরাদ্ধ সেখানকার টাকা আটকা পড়াতে কাজ বন্ধ রয়েছে। তবে ঠিকাদারি প্রতিষ্ঠানকে জানানো হয়েছে দ্রুত কাজটি সম্পন্ন করার জন্য।

(ঢাকাটাইমস/২৩ জানুয়ারি/পিএল )

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :