সাধারণ সভার জন্য রিকশা চলাচল বন্ধ, জনগণের ভোগান্তি

প্রকাশ | ২৩ জানুয়ারি ২০২১, ২০:৫২

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

সিরাজগঞ্জে জেলা রিকশা ইউনিয়নের সাধারণ সভার কারণে শহরজুড়ে বন্ধ রাখা হয়েছে সকল প্রকার রিকশা চলাচল। যার কারণে ভোগান্তিতে পড়েছেন রিকশা নির্ভর সাধারণ মানুষ। তার চেয়েও যেন অনেক গুণ বেশি সমস্যায় পড়ছেন দূর-দূরান্ত বা গ্রামাঞ্চল থেকে আসা সাধারণ মানুষ ও রোগীরা।

এদিকে রিকশা বন্ধ রাখার ইচ্ছা না থাকলেও ইউনিয়নের নিয়ম মেনে রিকশা বন্ধ রাখতে বাধ্য হচ্ছেন অনেক রিকশাওয়ালা। এতে দিন আনা দিন খাওয়া রিকশাওয়ালারাও পড়েছেন আরেক বিপদে। শহরের রেইলগেট এলাকায় দেখা যায় দু-একটি রিকশা আসলেও ইউনিয়নের অতি উৎসাহী কিছু মানুষ তা বন্ধ করে দেয়ার  পাশাপাশি চাকার হাওয়াও ছেড়ে দিচ্ছেন।

শহরজুড়ে ঘুরে হঠাৎ দু-একটি রিকশা চোখে পড়লেও জনদুর্ভোগ ছিল চোখে পড়ার মতো।

শহরের এম.এ মতিন বাসস্ট্যান্ড এলাকায় রিকশা না পেয়ে প্রায় ১ ঘণ্টা দাঁড়িয়ে থাকা তাড়াশ উপজেলার ঘরগ্রাম থেকে ডাক্তার দেখাতে আসা অসুস্থ সাবিত্রী রাণী ঘোষ (৫০) বলেন, গ্রাম থেকে জানতাম না যে সিরাজগঞ্জে রিকশা চলাচল বন্ধ আছে। বাস থেকে নেমে প্রায় ১ ঘণ্টা এখানে দাঁড়িয়ে আছি কিন্তু এখনও রিকশা পেলাম না।

ডাক্তার দেখাতে এসে জানিয়ে তিনি বলেন, এখন কি করবো বুঝতে পারছি না। পরবর্তীতে এই প্রতিবেদক তাকে মোটরসাইকেল যোগে গন্তব্যে পৌঁছে দেন।

আক্কাস আলী নামে এক রিকশাচালক বলেন, রিকশা চালাতে না পারলে বাড়িতে বাজার যাবো না। জানি না বউ পোলাপান রে আজ কি খাওয়ামু। নেতা গো উচিৎ ছিল আমা গো একটা খোরাকি দেবার।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা রিকশা ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বলেন, আমাদের বার্ষিক সাধারণ সভার জন্য সকল রিকশা চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে সভা শেষ হলেই সকল রিকশা চলাচলের অনুমতি দেয়া হবে। ততক্ষণ পর্যন্ত যাত্রীদের একটু কষ্ট মেনে দেবার অনুরোধ জানিয়ে এই ভোগান্তির জন্য দুঃখ প্রকাশও করেন তিনি।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা রিকশা ইউনিয়নের সাধারণ সম্পাদক মানব সরদার বলেন, বার্ষিক সাধারণ সভার জন্য সকল রিকশা চলাচল সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বন্ধ রাখা হলেও সভা শেষেই রিকশা চলাচল করবে। এবং তিনিও ক্ষণিকের ভোগান্তির জন্য দুঃখ প্রকাশ করে বলেন, যাত্রীদের একটু কষ্ট মেনে দেবার অনুরোধ জানাচ্ছি।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এলএ)