বঙ্গবন্ধুকে ভালোবাসাই কাল হলো প্রবাসীর!

প্রকাশ | ২৩ জানুয়ারি ২০২১, ২২:১৪

ঢাকাটাইমস ডেস্ক

‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অপপ্রচার ও কটূক্তির প্রতিবাদ করায়’ তছনছ হয়ে গেছে প্রবাসী সাংবাদিক রাজু আহমেদ রমজানের জীবন। সর্বশেষ নিঃস্ব হয়ে দেশে ফিরতে হয়েছে তাকে। তার দাবি, ‘মালয়েশিয়ায় বঙ্গবন্ধু ও সরকারবিরোধী অপপ্রচার: কে ওই যুবক’ শিরোনামে প্রকাশিত সংবাদের কারণেই তার এ অবস্থা।

রাজু দাবি করেন, গত বছরের ৮ মে সুরমার ডাক ২৪. কম নামে একটি নিউজপোর্টালে প্রকাশিত সংবাদের পরদিন নাম শরীফ মিয়া ও তার সহযোগীদের নির্যাতনের শিকার হন। প্রকাশিত সংবাদের প্রতিবাদ না দিয়ে বে-আইনিভাবে ল্যাপটপ, মোবাইল, মডেমসহ প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নিয়ে রাজুর ছবিসহ তার ফেসবুক আইডি থেকে মনগড়া পোস্ট দেন সংবাদে অভিযুক্ত ব্যক্তি ও তার সহযোগীরা। পরবর্তীতে লাইভে এসে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিষোদগার কথা বলতে চাপ প্রয়োগ করা হয় রাজুকে। অস্বীকৃতি জানালে প্রাণনাশের হুমকি দিয়ে দুদিন আটকে রেখে চালানো হয় নির্মম নির্যাতন। পরে ফাঁদে ফেলে পুলিশের হাতে তুলে দেয়ার সব পরিকল্পনা করেন তারা। এমন ঘটনা ঘটে মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যের তামিলজায়া এলাকার একটি কোম্পানিতে। অবশেষে কৌশলে অন্যত্র চলে গেলে কর্মহীন হয়ে পড়েন রাজু। পরে চলতি বছরের ১৯ ডিসেম্বর শূন্য হাতে দেশে ফেরত আসতে হয় কর্মহীন এই প্রবাসীকে।

নির্যাতিত প্রবাসী সাংবাদিক রাজু বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে হৃদয়ে লালন করি বলেই আজ আমার এই করুণ পরিণতি। একটি সংবাদের কারণে আজ আমার জীবনটা এলোমেলো হয়ে গেছে। বর্তমানে পরিবার নিয়ে এতটুকুই কষ্টে আছি যা লোকলজ্জায় প্রকাশ করার মতো নয়। আমার এই চরম দুর্দিনে প্রধানমন্ত্রী মমতাময়ী মা পাশে দাড়াঁবেন, আমার অবুঝ দুই সন্তানকে বুকে টেনে নিবেন- আমার এই আকুল আবেদন।

তবে অভিযুক্তদের সঙ্গে বারবার চেষ্টা করেও তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।    

প্রসঙ্গত, রাজু সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের শ্রীপুর গ্রামের মৃত শেখ মহরম আলীর ছেলে। দীর্ঘ এক যুগের সাংবাদিকতা পেশার ইতি টেনে ভাগ্যান্বেষণে ২০১৮ সালের ২৫ জানুয়ারি মালয়েশিয়া যান। সেখানে শ্রমবিক্রির পাশাপাশি একাধিক নিউজপোর্টালে মালয়েশিয়া প্রতিনিধি হিসেবে কাজ করতেন।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এলএ)