‘অন্ধকার পাহাড়ে আলো ফুটেছে’

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২১, ১০:৩৯

খাদ্য মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি আসনের সংসদ দীপংকর তালুকদার বলেছেন, পার্বত্য চুক্তির রূপকার ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ চুক্তি করে অন্ধকার পাহাড়ে আলো ফুটিয়েছে আওয়ামী লীগ সরকার। ১৯৯৭ সালে চুক্তি পরবর্তী হতে পাহাড়ের উন্নয়নের জোয়াড় বইয়ে যাচ্ছে। দুর্গম সাজেকে সড়ক নিয়ে গেছে এ সরকার। সাজেক এখন দেশের অন্যতম পর্যটন স্পট। এ কৃতিত্ব বর্তমান সরকারের। বিগত কয়েক বছরে পাহাড়ের ব্যাপক উন্নয়ন হয়েছে। এ উন্নয়ন কর্মকান্ড থেমে নেই।

শনিবার বিকালে রাঙামাটির কাউখালী উপজেলা মাঠে কাউখালী বাসীর আয়োজিত নব গঠিত জেলা পরিষদ চেয়ারম্যান সদস্যদের গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপংকর তালুকদার বলেন, খুব শিগগির রাউজান থেকে রাঙামাটি পর্যন্ত চার লেন সড়ক নির্মাণ করা হবে। এটির কাজ শেষ হলে রাঙামাটি ভ্রমণে পর্যটকদের আগ্রহ বাড়বে। কাপ্তাই হ্রদের নৌপথ সম্প্রসারণে হ্রদ খননের উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বলেন, আমরা অবৈধ অস্ত্রের বিরুদ্ধে কথা বলেছি। বিএনপিসহ বড়বড় দলগুলো কখনই পাহাড়ে অবৈধ অস্ত্রের বিরুদ্ধে কথা বলে নাই। আমাদের দাবির ফলে সেনাবাহিনী অভিযান চালিয়েছে। ফলে এখন চাঁদাবাজি কমেছে। আমরা প্রশাসনের কাছে দাবি জানিয়েছি অবৈধ অস্ত্র উদ্ধারে আরও অভিযান বাড়ানো হোক। আওয়ামী লীগ সরকার বাংলাদেশের সব চ্যালেঞ্জ মোকাবিলা করে ২০৪১ সালে বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রূপ দেবে।

কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান সামশু দোহা চৌধুরীর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও কাউখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুই প্রু চৌধুরী, সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, রাঙামাটি জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও হাজী মুছা মাতব্বর , রাঙামাটি জেলা পরিষদের সদস্য ও কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংশুসাইন চৌধুরী, ক্উাখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এরশাদ সরকার, সহসভাপতি ক্যাজাই মারমা, বেলাল উদ্দিন, সহ-সম্পাদক ক্যচি মং মারমা ও মাঈন উদ্দিন খোকা।

এসময় আরো উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য প্রিয় নন্দ চাকমা, নিউচিং মারমা, মো. আব্দুর রহিম, দিপ্তীময় তালুকদার, প্রবর্তক চাকমা, ঝর্ণা খীসা, ইলিপন চাকমা, সবির কুমার চাকমা, আছমা বেগম, বাদল চন্দ্র দে, বিপুল ত্রিপুরা, রেমলিয়ান পাংখোয়া, কাউখালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এস এম চৌধুরীসহ জেলা উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :