হোন্ডা আনল কম দামে নতুন লি‌ভো

প্রকাশ | ২৪ জানুয়ারি ২০২১, ১২:৫৯ | আপডেট: ২৪ জানুয়ারি ২০২১, ১৮:৩৯

অটো‌মোবাইল প্রতি‌বেদক, ঢাকাটাইমস

নতুন গ্রা‌ফিক্স ও নতুন দা‌মে বাজা‌রে এ‌লো হোন্ডা লি‌ভো। ১১০ সি‌সির এই লি‌ভো সম্পূর্ণ বাংলা‌দে‌শে তৈ‌রি। ডিস্ক ব্রেক ভার্স‌নের লি‌ভোর দাম এখন ১ লাখ ৮ হাজার ৯০০ টাকা। ড্রাম ব্রেক ভার্সন‌টি পাওয়া যা‌বে ১ লাখ ৩ হাজার ৯০০ টাকা। 

র‌বিবার রাজধানী‌র এক‌টি হো‌টে‌লে নতুন লি‌ভো উন্মোচন করা হয়।

এ সময় হোন্ডা বাংলা‌দেশের বিক্রয় ও বিপণন বিভা‌গের সি‌নিয়র ভাইস প্রেসি‌ডেন্ট ন‌রেশ কুমার রতন ব‌লেন দে‌শের বাজা‌রে ১১০ সি‌সি ম‌ডে‌লের বাই‌কের ম‌ধ্যে লি‌ভো সেরা হ‌য়ে ওঠার পেছ‌নে র‌য়ে‌ছে আধু‌নিক ডিজাইন, সেরা মাই‌লেজ, শ‌ক্তিশালী ইঞ্জিন এবং হোন্ডা ই‌কো টেকনোল‌জি।

তি‌নি জানান, বাংলা‌দে‌শে তৈ‌রি হোন্ডা লি‌ভো ১১০ সি‌সির নতুন ভার্স‌নে স্পো‌র্টি লুক দেয়া হ‌য়ে‌ছে। বাইক‌টি‌তে র‌য়ে‌ছে ডি‌জিটাল অ‌্যানালগ মিটার। নতুন ভার্স‌নে এনা‌র্জি‌টিক ফ্রন্ট লুক ও কার্ভড ফু‌য়েল ট‌্যাঙ্ক দেয়া হ‌য়ে‌ছে।

অনুষ্ঠা‌নে জানা‌নো হয়, দে‌শের গ্রাহক‌দের কথা চিন্তা ক‌রে হোন্ডার আরএন‌ডি বিভা‌গের পরামর্শ অনুযায়ী বাংলা‌দে‌শের মু‌ন্সিগ‌ঞ্জের কারখানায় নতুন এই লি‌ভো তৈ‌রি করা হ‌য়ে‌ছে। ফ‌লে বাইক‌টির দাম কিছুটা ক‌মে‌ছে।

নতুন ভার্স‌নের লি‌ভো‌তে সিলড চেইন, এমএফ ব‌্যাট‌া‌রি, টিউব‌লেস টায়ার এবং ভিসকস এয়ার ফিল্টার দেয়া হ‌য়ে‌ছে।

বাংলা‌দেশ হোন্ডা প্রাই‌ভেট ‌লি‌মি‌টেড দা‌বি কর‌ছে হোন্ডা লি‌ভো ১১০ বাইক‌টি‌তে ৭৪ কি‌লো‌মিটার মাইলেজ পাওয়‌া যা‌বে।

অনুষ্ঠা‌নে হোন্ডার সহ‌যোগী প্রতিষ্ঠান বাংলাদেশ স্টিল অ‌্যান্ড ইঞ্জি‌নিয়া‌রিং কর‌পো‌রেশ‌নের চেয়‌্যারম‌্যান মো. রইস উ‌দ্দিন এবং বাংলা‌দেশ হোন্ডা প্রাই‌ভেট লি‌মি‌টে‌ডের ব‌্যবস্থাপনা প‌রিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হি‌মি‌হি‌কো কাটাসু‌কি বক্তব‌্য দেন।

(ঢাকাটাইমস/২৪জানুয়া‌রি/আরএ/এজেড)