সিংড়ার আ.লীগ মেয়র প্রার্থীর ১৭ দফা ইশতেহার ঘোষণা

প্রকাশ | ২৪ জানুয়ারি ২০২১, ১৮:১৩

সিংড়া (নাটোর) প্রতিনিধি, ঢাকাটাইমস

নাটোরের সিংড়া পৌরসভাকে আধুনিক, নিরাপদ, ডিজিটাল পৌরসভা গড়ে তোলার অঙ্গীকার করে ১৭ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী জান্নাতুল ফেরদৌস।

রবিবার বেলা সাড়ে ১১টায় সিংড়া উপজেলা শিল্প ও বণিক সমিতির ভবনে পৌরসভার বর্তমান এ মেয়র ইশতেহার ঘোষণা করেন।

নির্বাচনী ইশতেহারে বলা হয়, সিংড়া পৌরসভাকে পরিপূর্ণ ডিজিটালইজড করণসহ মোবাইল অ্যাপের মাধ্যমে নাগরিক সমস্যার অভিযোগ গ্রহণ, সার্বক্ষণিক তদারকিসহ নাগরিকদের সুবিধা নিশ্চিত করা হবে। যেখানে মেয়রের সঙ্গে নাগরিকদের সরাসরি যোগাযোগের ব্যবস্থা থাকবে এবং ডিজিটাল কমান্ড সেন্টার তৈরি করা হবে। যার মাধ্যমে শহরের নিরাপত্তা, দূর্যোগ ব্যবস্থাপনার মত কাজগুলো সম্পাদন করা হবে।

মেয়র জান্নাতুল ফেরদৌস লিখিত ইশতেহার পাঠ করে বলেন, ‘তিনি নির্বাচিত হলে পৌরবাসীকে সার্বক্ষণিক পানি সরবরাহে ওভারহেড ওয়াটার ট্যাংক নির্মাণ, জলাশয় দখলমুক্ত ও পরিচ্ছন্ন করে সৌন্দর্য বর্ধন, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা গড়ে তুলে বর্জ্য থেকে জ্বালানী উৎপাদনের ব্যবস্থা, আইভিএম পদ্ধতিতে মশক নিধন, শিশুপার্ক ও মিনি স্টেডিয়াম নির্মাণ, পৌর এলাকার মহাসড়ককে চার লেনে উন্নীতকরণ, হাটবাজারকে সমৃদ্ধ করতে গ্রোথ সেন্টার স্থাপন, সকল রাস্তায় সোলার বাতি স্থাপন, বাসস্ট্যান্ডে ট্রাক টার্মিনাল ও যাত্রী ছাউনী নির্মাণ করা হবে।

সিংড়া পৌরসভাকে দুই ভাগে বিভক্তকারী আত্রাই নদীর উপরে দুইটি ফুটওভার ব্রিজ নির্মাণেরও ঘোষণাও দেন মেয়র ফেরদৌস।

ইতোমধ্যে বিগত সময়ে সিংড়া পৌরসভায় জননিরাপত্তা নিশ্চিত করতে ২১টি স্থানে সিসি ক্যামেরা স্থাপন, আধুনিক ই-রিকশা চালু ও বিনামূল্যে নাগরিকদের জন্যে অ্যাম্বুলেন্স সেবা চালু করা হয়েছে। যা সারদেশে প্রশংসিত হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- সিংড়া পৌর আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক ও ইটালী ইউপি চেয়ারম্যান আরিফুর রহমান, ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, ধর্মবিষয়ক সম্পাদক ও নৌকা প্রতীকের প্রধান এজেন্ট মাওলানা রুহুল আমিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এডভোকেট সাইদুর রহমান সৈকত প্রমুখ।

প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি সিংড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জান্নাতুল ফেরদৌসের একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন বিএনপির তাইজুল ইসলাম।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/পিএল)