বিরামপুর সীমান্তে আটক মহিষ নিলামে বিক্রি

প্রকাশ | ২৪ জানুয়ারি ২০২১, ১৮:৪৩

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

দিনাজপুরের বিরামপুর সীমান্তে ২০ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কর্তৃক আটক চারটি মহিষ নিলামে বিক্রি হয়েছে। গত শনিবার সন্ধ্যায় বিজিবি জয়পুরহাট-২০ ব্যাটালিয়নের ঘাসুড়িয়া সীমান্ত ফাঁড়ির চত্বরে ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মোজাম্মেল হোসেন এ বলদ মহিষগুলো নিলামে বিক্রয় করেন।

এর আগে গত শুক্রবার রাতে ওই ঘাসুড়িয়া সীমান্তের পাশ দিয়ে বয়ে যাওয়া ছোট যমুনা নদীর পাড় দিয়ে ভারত থেকে অবৈধভাবে পাচার হওয়া এ চার বলদ মহিষ আটক করেন বিজিবি সদস্য। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি বিজিবি। 

এসময় হিলি কাস্টমসের সহকারী রাজস্ব ও গুদাম কর্মকর্তা আমিনুল রহমানের উপস্থিতিতে এই উন্মুক্ত নিলাম অনুষ্ঠিত হয়। বিজিবির পক্ষ থেকে ব্যাপক প্রচারণা হওয়ায় হাকিমপুর ও বিরামপুর উপজেলার ১১ জন ব্যবসায়ী নিলামে অংশ নেন।

হিলি কাস্টমস কর্মকর্তা আমিনুর রহমান জানান, নিলামে বিরামপুর উপজেলার চৌঘরিয়া গ্রামের তকিমুদ্দিন ফেলু মিয়া, তার ছেলে আরিফুল ইসলাম চার লাখ ১২ হাজার নিলাম ডাকের মাধ্যমে এ চার বলদ মহিষ ক্রয় করেন।

উক্ত নিলামের মাধ্যমে ভ্যাট ৫১ হাজার ৫০০ টাকাসহ ৪ লাখ ৬৩ হাজার ৫০০ টাকায় ফেলু মিয়া ও তার ছেলেকে মহিষ দেওয়া হয়েছে বলে বিজিবি কর্তৃপক্ষ জানান।

এ বিষয়ে ২০ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জয়পুরহাট, ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস হাসান টিটু ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/পিএল)