টঙ্গীতে আ.লীগ নেতাকর্মীদের ওপর হামলা, আহত ৫

নগর প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২১, ১৯:০৩

গাজীপুরের টঙ্গীতে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা, ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। শনিবার রাত ৮টার দিকে এরশাদনগর মজিদা সরকারি হাইস্কুল মাঠে টঙ্গী পূর্ব ও পশ্চিম থানা মহিলা আওয়ামী লীগ আয়োজিত পিঠা উৎসব শেষে এই ঘটনা ঘটে। হামলায় পাঁচজন আহত হয়েছেন। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় ৪৯নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ইদ্রিস আলী জুয়েল, পূর্ব থানা মহিলা আওয়ামী লীগের ১নং যুগ্ম আহ্বায়ক শিরিন শিলাকে উদ্ধার করে চিকিৎসা দেওয়া হয়েছে।

খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এর প্রতিবাদে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক বেশ কিছুক্ষণ অবরোধ করে রাখেন।

এলাকাবাসী জানায়, মজিদা সরকারি হাইস্কুল মাঠে টঙ্গী পশ্চিম ও পূর্ব থানা মহিলা আওয়ামী লীগের পিঠা উৎসব শেষ করে অতিথিরা প্রাইভেটকারযোগে বের হওয়ার সময় হঠাৎ একদল দুর্বৃত্ত হামলা চালায়। এসময় তারা ককটেল বিস্ফোরণ করে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে অতিথিদের বহনকারী ৫০নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সচিব কাজী কামরুলের প্রাইভেটকারটিতে ব্যাপক ভাঙচুর চালায়। হামলার সময় গাড়িতে ছিলেন, টঙ্গী পশ্চিম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী হেলাল উদ্দিন, পূর্ব থানা আওয়ামী লীগ নেতা এম এম নাসির উদ্দিন, কাজী মোহাম্মদ সেলিম, ৫০নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সচিব কাজী কামরুল, ৪৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সচিব কামরুল আহসান দিপুসহ অনেকেই।

এদিকে ঘটনার পর রাতেই গাজীপুর মহানগর মহিলা আওয়ামী লীগের এক জরুরি সিদ্ধান্তে ন্যাক্কারজনক এই হামলার ঘটনায় উস্কানি দেওয়ার অভিযোগে ৪৯নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি জহুরা বেগম ও সাধারণ সম্পাদক ফিরোজা বেগমকে কমিটি থেকে বহিষ্কার করা হয়েছে।

গাজীপুর মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হোসনে আরা বলেন, সন্ত্রাসীরা অতিথিদের হত্যার উদ্দেশ্যেই সুপরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। সন্ত্রাসীদের অনতি বিলম্বে গ্রেপ্তারের দাবি জানাই।

এদিকে টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, হামলার সঙ্গে কারা জড়িত আমরা খতিয়ে দেখছি। তবে এখন পর্যন্ত থানায় কেউ লিখিত অভিযোগ দেয়নি।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :