গরম খেজুর রসে পড়ে শিশুর মৃত্যু

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জানুয়ারি ২০২১, ২০:৫৬ | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২১, ২০:৫৪

ফেনীর সোনাগাজী উপজেলায় খেজুরের উত্তপ্ত গরম রসে ঝলসে যাওয়া সাত মাস বয়সী মোহন নামে এক শিশুর মৃত্যুর ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন তার দাদা। শনিবার রাত ১১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন থেকে শিশুটির মৃত্যু হয়। মৃত শিশু মোহন কৃষক মো. মাসুদের ছেলে। শিশুর বাবা মো. মাসুদ ও ফুফা মো. লিটন এ তথ্য নিশ্চিত করেছেন।

তারা জানান, সকাল ৭টা থেকে উপজেলার দক্ষিণ চরদরবেশ গ্রামের নামারচর (কোম্পানি বাজার) এলাকার বিভিন্ন গাছিদের কাছ থেকে পাটালি গুড় তৈরির জন্য রস সংগ্রহ করেন আবুল হোসেন (৭০) নামে এক বৃদ্ধ। রস বাড়িতে আনার পর বড় টিনের পাত্রে (ডাবল টিনে) ঢেলে গরম করে গুড় তৈরি করছিলেন আবুল হোসেনের স্ত্রী।

এ সময় আবুল হোসেন তার ছেলে মো. মাসুদের সাত মাস বয়সী শিশু মোহনকে কোলে নিয়ে চুলার পাশে দাঁড়িয়ে কথা বলছিলেন। হঠাৎ করে আবুল হোসেন মাথা ঘুরে কোলে থাকা নাতিসহ গরম রসের পাত্রের এক কোনে পড়ে যান। এতে দাদা-নাতি দুজনেই গরমে রসে ঝলসে যান। এতে শিশুটির শরীরের ৩৫ শতাংশের বেশি ঝলসে যায়। বাড়ির লোকজন উদ্ধার করে দুজনকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

সেখানে বৃদ্ধ আবুল হোসেনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। শিশু মোহনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে শনিবার রাত ১১টার দিকে শিশুটি মৃত্যুবরণ করে।

সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো. সাদেকুল করিম বলেন, গরম রসে শিশু মোহনের মাথাসহ শরীরের ৩৫ শতাংশ এবং আবুল হোসেনের দুই হাতসহ শরীরের ১০ শতাংশ ঝলসে গেছে।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :