লিভারপুলকে হারিয়ে শেষ ষোলোয় ম্যানইউ

প্রকাশ | ২৫ জানুয়ারি ২০২১, ০৯:৪০ | আপডেট: ২৫ জানুয়ারি ২০২১, ০৯:৪৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

 

এফ এ কাপে দারুণ এক ম্যাচ উপভোগ করেছে ফুটবলপ্রেমীরা। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে লিভারপুলকে ৩-২ গোল ব্যবধানে হারিয়ে শেষ ষোলোয় জায়গা করেছে নিয়েছে  ছন্দে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড। এছাড়া নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে চেলসি, লিস্টার সিটি, বার্নলি এবং এভারটন।

রবিবার রাতে লিভারপুল-ম্যানচেস্টার ইউনাইটেড মধ্যকার ম্যাচটি যে টানটান উত্তেজনা সৃষ্টি করবে- এ নিয়ে কারো কোনো দ্বিধা ছিল না। ঘটেছেও তাই। পুরো ম্যাচটি দারুণভাবে উপভোগ করেছে ফুটবলপ্রেমীরা।

ম্যাচে বল দখলের লড়াইয়ে জার্গেন ক্লপের শিষ্যরা কিছুটা এগিয়ে থাকলেও আক্রমণটা ছিল সমানে সমান। তবে প্রথম সাফল্য লিভারপুলেরই। রবার্তো ফিরমিনোর পাস ধরে ডি-বক্সে ঢুকে চিপ শটে আগুয়ান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান মিশরের ফরোয়ার্ড সালাহ। তবে বেশিক্ষণ লিড ধরে রাখা সম্ভব হয়নি।

২৬তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে সমতার স্বস্তি ফেরে স্বাগতিক শিবিরে। মাঝমাঠ থেকে র‍্যাশফোর্ডের লম্বা করে বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে গোলরক্ষক আলিসনকে পরাস্ত করেন গ্রিনউড।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমেই এবার ব্যবধান বাড়িয়ে নেয় ম্যানচেস্টার ইউনাইটেড। ৪৮তম মিনিটে গোলটি করেন র‌্যাশফোর্ড। তবে ৫৮তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে লিভারপুলকে সমতায় ফেরান সালাহ। এরপ ডনি ফন ডি বিকের বদলি নেমে ব্যবধান গড়ে দেন ফার্নান্দেস। ৭৮তম মিনিটে দারুণ এক ফ্রি-কিকে জয়সূচক গোলটি করেন তিনি।

শেষ ষোলোয় ঘরের মাঠে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড।

ঢাকাটাইমস/২৫জানুয়ারি/ এমএম