ফরিদপুরে হত্যা মামলায় সাবেক ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২১, ২১:১৫

হত্যা মামলার আসামি হিসেবে ফরিদপুর জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক সাজিদুল ইসলাম সাজিদকে (২৪) গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে জেলার মুখ্য বিচারিক হাকিমের আদালতে সোপর্দ করা হয়। আদালত রিমান্ডের শুনানির দিন পরে ধার্য করার আদেশ দিয়ে সাজিদুলকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। এর আগে রবিবার রাত সাতটার দিকে শহরের ঝিলটুলী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানিয়েছে, ছোটন বিশ্বাস (২৮) হত্যা মামলার এজাহারভুক্ত আসামি হিসেবে সাজেদুলকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২০১৬ সালের ১৩ জুলাই রাত ৯টার দিকে ৪০/৫০ জনের একটি সন্ত্রাসী দল শহরের রাজবাড়ী রাস্তার মোড়ে ঢাকা বাস কাউন্টারে হামলা চালায়। হামলাকারীরা গুলি ছুড়ে ও কুপিয়ে ওই কাউন্টারের চার কর্মী অম্বিকাপুর ইউনিয়নের নম্বর ওয়ার্ডের স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. কামাল শেখ (২৭), ছোটন বিশ্বাস (৩২), লাবলু শেখ (২৫) ও নয়ন শেখ (২০) কে আহত করে।

আহত ছোটনকে পরদিন দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৫ জুলাই রাত তিনটার দিকে মারা যান ছোটন। ছোটন যুবলীগ কর্মী ছিলেন। ছোটন ফরিদপুর সদরের রঘুনন্দনপুর খ্রীষ্টান মিশন মহল্লার মৃত বিরেন বিশ্বাসের ছেলে।

এ ঘটনায় ওই কাউন্টারের মালিক অম্বিকাপুর ইউনিয়নের উত্তর শোভারামপুর এলাকার বাসিন্দা কামরুজ্জামান বাদী হয়ে আটজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পাঁচ-ছয়জনকে আসামি করে হত্যা মামলা করেন।

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, রবিবার ছিল জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাসিবুল হাসানের ১১তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে শহরের অম্বিকা হলে এক স্মরণ সভার আয়োজন করা হয় জেলা আওয়ামী লীগের উদ্যোগে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ওই সভা শেষে সাজিদুলকে আটক করে পুলিশ। এ খবর শুনে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা এগিয়ে যান। এক পর্যায়ে পুলিশ সাজিদুলকে ছেড়ে দেয়। তবে পুলিশ সাজিদুলকে তাদের হাতে তুলে দেওয়ার জন্য নেতৃবৃন্দকে তাগিদ দিতে থাকেন। পরে রাত আটটার দিকে সাজিদুলের বাবা শহরের গুহলক্ষ্মীপুর এলাকার বাসিন্দা জাকারিয়া খান এসে তার ছেলেকে পুলিশের হাতে তুলে দেন।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতয়ালি থানার পরিদর্শক (অপারেশন) শহীদুল ইসলাম বলেন, সাজিদুল ছোটন হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। তবে তিনি ভাড়া বাড়িতে থাকায় এবং এজাহারে তার বাবার নাম না থাকায় এতদিন তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও রাজেন্দ্র কলেজ ছাত্র সংসদের ছাত্র মিলনায়তন সম্পাদক নাভিদ আল হাসান বলেন, সাজিদের নামে মামলা আছে তা এতদিন আমরা জানতাম না। সে এতোদিন দিব্যি শহর দিয়ে ঘুরে বেড়িয়েছে। কিন্তু নব গঠিত জেলা ছাত্রলীগের কমিটি নিয়ে বিতর্ক সৃষ্টি হলে সাজিদুল ও সাবেক সাংগঠনিক সম্পাদক আসিফ ইমতিয়াজ সজলের ক্ষুব্ধ বিবৃতি পত্রিকায় প্রকাশিত হওয়ার পরই সাজিদকে গ্রেপ্তার করা হলো।

তিনি বলেন, এ গ্রেপ্তারের পেছনে কারো ইন্ধন থাকতে পারে। ছাত্রলীগের কমিটি নিয়ে বিবৃতি দেওয়ায় ওকে হয়রানি করার জন্য গ্রেপ্তার করা হয়েছে।

আরেক বিবৃতিদাতা সাবেক জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আসিফ ইমতিয়াজ সজল, আসিফের গ্রেপ্তারের ঘটনায় তিনি নিজেও শংকিত। তিনি শঙ্কা প্রকাশ করে বলেন, তাকেও কোন মামলায় জড়িয়ে হয়রানি করা হতে পারে।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

গাইবান্ধায় জমি নিয়ে বিরোধে লাঠির আঘাতে একজনের মৃত্যু

৫০০ কোটি টাকা হাতানোর চেষ্টা প্রতারক চক্রের, এনএসআই ও পুলিশের যৌথ অভিযানে গ্রেপ্তার ৯

বিল বকেয়ায় সংযোগ বিচ্ছিন্ন, অবৈধ বিদ্যুতে চলছে ইউপি কার্যালয়

কেজি দরে অপরিপক্ব তরমুজ, পিস চাইলে দাম আকাশ ছোঁয়া

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

এই বিভাগের সব খবর

শিরোনাম :