অনূর্ধ্ব ১৮ টেনিসে দেশসেরা ঝালকাঠির সুস্মিতা

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২১, ২৩:০৯

টেনিসে দেশ সেরা হয়েছেন ঝালকাঠির মেয়ে সুস্মিতা সেন। গত ৯ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত ঢাকায় জাতীয় টেনিস টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হন সুস্মিতা। এর আগে গত ৪ ডিসেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত রাজশাহীতে অনুষ্ঠিত মুজিব শতবর্ষ ২০২০ জুনিয়র (১৮ বছরের নিচে) টেনিস টুর্নামেন্টেও চ্যাম্পিয়ন হন তিনি। সুস্মিতার এই সাফল্যে ঝালকাঠির মেয়েরা আগ্রহী হচ্ছে টেনিসে। এরই মধ্যে আরো দুই-একজন রেখেছে সফলতার স্বাক্ষর।

ঝালকাঠি টেনিস ক্লাব কর্তৃপক্ষ বলেছেন, ঝালকাঠির মেয়েদের টেনিসে আগ্রহ উৎসাহব্যঞ্জক। একটি আলাদা মাঠ হলে ঝালকাঠির টেনিসকে আরো এগিয়ে নেয়া যাবে বলে তারা জানান।

ঝালকাঠি শহরের মেয়ে সুস্মিতা সেন। পড়েন উচ্চ মাধ্যমিকে। ২০১৩ সালে টেনিসে হাতেখড়ি। এরপর কঠোর অধ্যবসায় আর পরিশ্রম তাকে এনে দিয়েছে সফলতা। দেশে এবং বিদেশে সুস্মিতা ঝালকাঠি জেলার জন্য গৌরব বয়ে এনেছেন। সুস্মিতা গত ডিস্মেবরে ঢাকায় অনুষ্ঠিত জাতীয় টেনিস টুর্নামেন্টে এবং রাজশাহীতে অনুষ্ঠিত জুনিয়র টেনিস টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেন। সুস্মিতা শুধু দেশেই নয় দেশের বাইরেও জাতীয় টেনিস দলের প্রতিনিধি হিসেবে খেলতে গেছেন শ্রীলংকা, নেপাল ও মালয়শিয়ায়। সুস্মিতার সাফল্যে সাড়া পড়েছে ঝালকাঠির মেয়েদের মধ্যে। অনেকেই আগ্রহী হচ্ছেন টেনিসে। এর মধ্যে দুই-একজন বিভিন্ন প্রতিযোগিতায় সাফল্যও পেয়েছেন।

টেনিসে প্রশিক্ষণরত মেয়েরা জানান, তারা নিয়মিত টেনিস মাঠে এসে প্রাকটিস করছেন। সুস্মিত এখন তাদের অনুপ্রেরণা। সুস্মিতার মত তারাও সফল হতে চান ।

টেনিস খেলোয়ার সুস্মিতা সেন বলেন, ২০১৩ সালে টেনিস খেলা শুরু করি। একের পর কে জাতীয় ও আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণ করি। জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ান হয়ে আমার দায়িত্ব আরও বেড়ে গেছে। দেশের প্রতিনিধিত্ব করতে পেরে গর্ববোধ করছি। আমার সাফল্য দেখে ঝালকাঠির অনেক ছেলে ও মেয়ে টেনিস খেলায় আগ্রহী হয়ে উঠেছে।

টেনিস ক্লাবের সাধারণ সম্পাদক জানান, সুস্মিতা সেন আমাদের জন্য গৌরব বয়ে এনেছে। ওর কঠোর অধ্যবস্যায় তাকে সাফল্য এনে দিয়েছে। টেনিসে ঝালকাঠির মেয়েদের আগ্রহ বাড়ছে। আমাদের একটি আলাদা মাঠ প্রয়োজন। মাঠ পেলে জাতীয় টেনিস ফেডারেশন কোর্ট তৈরি করে দেবে।

জেলা প্রশাসক মো. জোহর আলী জানান, টেনিসের জন্য সবরকম সহযোগিতা করা হচ্ছে, তারা আরো একটি মাঠের দাবি করেছেন এজন্য জমি খোঁজা হচ্ছে, জমি পেলে আলাদা একটি টেনিস মাঠের ব্যবস্থা করা হবে।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :