কোচ ল্যাম্পার্ডকে বরখাস্ত করল চেলসি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২১, ১২:৫১

ফুটবলার হিসেবে ক্লাবে থাকার সময় কোনোদিন তাঁকে বিক্রি করার সাহস দেখাননি কেউ। কিন্তু কোচ হিসেবে চেলসিতে বেশিদিন টিকতে পারলেন না ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। দেড় বছরের মাথাতেই বিদায় নিতে হল তাঁকে। গতকাল (সোমবার) ল্যাম্পার্ডকে আনুষ্ঠানিকভাবে বরখাস্ত করেছে চেলসি।

রবিবার ইংল্যান্ডের দ্বিতীয় ডিভিশনের ক্লাব লুটন টাউনকে এফএ কাপের চতুর্থ রাউন্ডের ম্যাচে ৩–১ গোলে হারায় চেলসি। তারপরও ল্যাম্পার্ডকে বিদায় নিতে হলো।‌ এই জয়ের ২৪ ঘণ্টা যেতে না যেতেই সরিয়ে দেওয়া হলো ইংল্যান্ড ফুটবলের সাবেক তারকাকে।

চলতি মৌসুমে লিভারপুল এবং ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাতে প্রচুর অর্থ ঢেলেছিল চেলসি। নিয়ে আসা হয়েছিল দুই জার্মান তরুণ কাই হাভার্ৎজ, টিমো ওয়ার্নারকে। সে পরিকল্পনা কাজে লাগেনি। প্রিমিয়ার লিগে অবস্থা বেশ খারাপ চেলসির। ১৯ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে রয়েছে লিগ টেবিলের ৯ নম্বরে।

দলের মালিক রোমান আব্রামোভিচ বলেছেন, ‘‌কঠিন সিদ্ধান্ত নিতে হলো। ফ্র্যাঙ্কের সঙ্গে আমার সম্পর্ক খুবই ভালো।’‌

২০০১ থেকে ২০১৪–মোট ১৪ বছর চেলসির হয়ে খেলেছেন ল্যাম্পার্ড। এরপর নিউইয়র্ক সিটিতে যান। সেখান থেকে ম্যানচেস্টার সিটির হয়ে নেমে একসময় চেলসির বিরুদ্ধেও খেলেছেন। গোলও করেছেন। জানা গিয়েছে, নেইমারদের সাবেক গুরু টমাস টুখেলকে কোচ করতে পারে চেলসি। কিছুদিন আগেই পিএসজি থেকে ছাঁটাই হয়েছেন টুখেল।

২০১৯ সালের জুলাইয়ে চেলসির কোচ হয়ে আসেন ল্যাম্পার্ড। ইপিএলে চেলসি সেবার চার নম্বরে শেষ করেছিল। মৌসুমের শুরুতে টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকলেও আচমকাই ছন্দপতন হয় চেলসির। গত ডিসেম্বরে পরপর হারতে হয়েছে ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, এভার্টন, উলভস, লেস্টার সিটির কাছে। এরপরই কর্তাদের রোষের মুখে পড়েন ল্যাম্পার্ড। অবশেষে কোচ ল্যাম্পার্ডকে বরখাস্ত করা হলো। কোচ ল্যাম্পার্ড ৪৪ ম্যাচ জিতেছেন। ড্র ১৫ ম্যাচে। আর হার ২৫ ম্যাচে। খুব খারাপ হয়ত নয়। তবুও বিদায় নিতে হলো তাঁকে।

(ঢাকাটাইমস/২৬ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :