ভোলায় যাচ্ছে ৩৭ হাজার করোনা ভ্যাকসিন

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২১, ১৫:৫৭

ভোলায় আগামীকাল প্রথম ধাপে ৩৭ হাজার ৭ ডোজ করোনার ভ্যাকসিন যাচ্ছে। ভারতের সিরাম ইন্সটিটিউটের তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রোজেনেকার করোনা ভ্যাকসিন গ্রহণে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এ টিকা সংরক্ষণের জন্য ২ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ভোলা সদর হাসপাতালের ওয়াকইনকুলার প্রস্তুত রাখা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক সভা হয়।

জেলা কমিটির এ সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক এসব তথ্য নিশ্চিত করে জানান,আগামী দুই সপ্তাহের মধ্যে করোনার টিকা স্থানীয়ভাবে প্রদান করা হবে। টিকা প্রদানের জন্য আটজন প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মী প্রস্তুত রয়েছেন। সরকারি হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম পর্যায়ের টিকা দেয়া হবে। প্রতিটি কেন্দ্রে দুইজন স্বাস্থ্যকর্মী ও চারজন ভলান্টিয়ার কাজ করবে। সরকারের নির্দেশনা অনুয়ায়ী যাদের কথা বলা হয়েছে তারাই রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রথম ধাপে টিকা পাবেন। পর্যায়ক্রমে সকলকে টিকার আওতায় আনা হবে।

সভায় জেলা সিভিল সার্জন সৈয়দ রেজাউল ইসলাম বলেন, এ জেলায় মোট ৩৭ হাজার সাত জন করোনার টিকা পাবে। এর মধ্যে জেলা সদর উপজেলায় ১১ হাজার ১৬০ ডোজ, দৌলতখানে তিন হাজার ৭২৮, বোরহানউদ্দিনে চার হাজার ৩৫২, লালমোহনে তিন হাজার ৮২১, তজুমদ্দিনে দুই হাজার ৭৭০, চরফ্যাশনে আট হাজার ৯৯৯ ও মনপুরায় দুই হাজার ১৭৭ জন করোনার এ টিকা পাবে।

সভায় আরও ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত হালদার, অতিরিক্তি পুলিশ সুপার মহসিন আল ফারুক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন, ভোলা প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নজরুল ইসলাম।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :