আটদিন পেছাল টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

প্রকাশ | ২৬ জানুয়ারি ২০২১, ১৮:১৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের কারণে পিছিয়ে গেল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আগামী ১০ জুন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল প্রথমবারের মত আয়োজিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। কিন্তু আট দিন পিছিয়ে সেটি ১৮ জুন লর্ডসে অনুষ্ঠিত হবে।

প্রথমবারের মত শুরু হওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট টেবিলে জয়ের শতকরা হারে এগিয়ে থাকা সেরা দুদল ফাইনাল খেলবে। ১৮ থেকে ২২ জুন ফাইনালের তারিখ নির্ধারণ হয়েছে। ২৩ জুন রিজার্ভ-ডে রাখা হয়েছে।

আইপিএলের ফাইনালের সূচির কথা বিবেচনা করেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল পেছানো হলো। যদিও আইপিএলের সূচি এখনো চূড়ান্ত করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। একটি সূত্র বলছে, ১০ জুন আইপিএলের ফাইনাল আয়োজনের পরিকল্পনা বিসিসিআইয়ের।

করোনার কারণে অনেকগুলো সিরিজ ভেস্তে যাওয়ায়, পয়েন্টের পরিবর্তে জয়ের শতকরা হার ব্যবহার করা হবে। সেক্ষেত্রে ৭১.৭ শতাংশ জয় নিয়ে শীর্ষে আছে ভারত। তাদের পয়েন্ট ৪৩০। দ্বিতীয় স্থানে আছে নিউজিল্যান্ড। তাদের জয়ের শতকরা হার ৭০ শতাংশ ও পয়েন্ট ৪২০। অস্ট্রেলিয়ার ৬৯ দশমিক ২ শতাংশ ও ইংল্যান্ডের ৬৮ দশমিক ৭ শতাংশ। অজিদের পয়েন্ট ৩৩২ ও ইংলিশদের ৪১২।

(ঢাকাটাইমস/২৬ জানুয়ারি/এসইউএল)