অপহরণের পর শিশু হত্যা: দুজনের যাবজ্জীবন

প্রকাশ | ২৬ জানুয়ারি ২০২১, ১৮:১৬

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল

টাঙ্গাইলের ভূঞাপুরে এক শিশুকে অপহরণ করে হত্যা মামলার দায়ে দুজনকে যাবজ্জীবন (আমৃত্যু) কারাদণ্ড দিয়েছে আদালত। সেই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা ও একই মামলায় অপর দুজনকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়। মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের হাকিম খালেদা ইয়াসমিন এই রায় দেন।

যাবজ্জীবন (আমৃত্যু) সাজাপ্রাপ্তরা হলেন- জেলার ঘাটাইল উপজেলার রামপুর এলাকার জাহাঙ্গীর হোসেন (৩০), গোপালপুর উপজেলার কামাক্ষাবাড়ী এলাকার গৌতম চন্দ্র আর্য্য (৩০)। অপর দুই আসামি প্রাপ্ত বয়স্ক না হওয়ায় তাদের ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়। তারা হলেন- ঘাটাইল উপজেলার নিয়ামতপুর কাজিপুর এলাকার হাসান আলী (১৭) ও ভূঞাপুর উপজেলার রুহুলী পশ্চিমপাড়া এলাকার সোহেল (১৭)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি শাহানশাহ্ মিন্টু জানান, ভূঞাপুর উপজেলার রুহুলী গ্রামের মাজেদা বেগমের নাতি মাসুদ রানা সয়ন ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর সকালে মাটিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যায়। পরে দণ্ডিত আসামিরা শিশু সয়নকে মোটরসাইকেলে করে অপহরণ করে নিয়ে যায়। পরে আসামিরা শিশুটির পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকা না পেয়ে শিশু মাসুদ রানা সয়নকে হত্যা করে। এ ঘটনার প্রেক্ষিতে ২০১৩ সালের ৩ অক্টোবর শিশুটির নানি মাজেদা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা করেন। পরে এ মামলায় গৌতম চন্দ্র আর্য্য, হাসান আলী ও সোহেল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন শামীম চৌধুরী দয়াল ও খুকু রাণী দাস। আসামি পক্ষের আইনজীবীরা বলেন, ‘আদালতের রায়ে আমরা সন্তুষ্ট নই। এ মামলায় আমরা উচ্চ আদালতে আপিল করব।’

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/এলএ)