টঙ্গীতে মসজিদে তাবলিগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ২

নগর প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২১, ১৮:২৭

গাজীপুরের টঙ্গীতে একটি মসজিদে তাবলিগ জামাতের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত দুজন আহত হয়েছেন।

আহতরা হলেন- জহিরুল ইসলাম (৪১) ও মাসুদ পাটোয়ারি (৩৯)।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে দত্তপাড়া আলম মার্কেট এলাকার বাইতুস সালাম জামে মসজিদে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ওই এলাকায় আলম-ই শূরা (জোবায়েরপন্থি) ও মাওলানা সাদ কান্ধলভিপন্থি মুসল্লিদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

পরে রাতেই গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) ইলতুৎ মিশ, সহকারী পুলিশ কমিশনার (এসি টঙ্গী) আশরাফুল ইসলাম এবং টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মাওলানা সাদপন্থি মুসল্লিদের জিম্মাদার হাজী মনির হোসেন জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ব ইজতেমা দুই গ্রুপ আলাদাভাবে আয়োজন করে। তেমনি মসজিদগুলোতেও আমরা পৃথকভাবে তাবলিগের দাওয়াত ও মেহনতের কাজ করে থাকি। সোমবার বাদ এশা আমরা বাইতুস সালাম জামে মসজিদের বারান্দায় তালিম করছিলাম। এসময় মসজিদ কমিটি ও মাওলানা জুবায়ের হোসেনের অনুসারীরা আমাদের তালিম করতে বাধা দেয়। বাকবিতণ্ডার এক পর্যায়ে হঠাৎ পুরো মসজিদ ঘেরাও করে মসজিদের গেইট লাগিয়ে জুবায়ের অনুসারী মজিবুর, জাকির, আবু হানিফ ও ইঞ্জিনিয়ার সামসুল হকের নেতৃত্বে দুই তিনশ লোক আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। তাদের হামলায় আমাদের দুজন তাবলিগের সাথী আহত হয়েছেন। পরে তাদের উদ্ধার করে শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

অপরদিকে মসজিদ কমিটি জানায়, মসজিদের ভেতরে আলাদাভাবে তালিম না করে একসাথে তালিম করার জন্য সাদপন্থি মুসল্লিদের অনুরোধ জানানো হয়৷ কিন্তু তারা উদ্দেশ্যপ্রণোদিতভাবে মসজিদের ভেতরে বিশৃঙ্খলা সৃষ্টি করে। তাদের ওপর হামলার বিষয়টি ভিত্তিহীন।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। বলেন, তাবলিগের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ লিখিত অভিযোগ দেয়নি।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :