উদ্বোধনের অপেক্ষায় টিকা প্রদান কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জানুয়ারি ২০২১, ১৫:৫০ | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২১, ১৫:৪৯

কোভিড-১৯ বা করোনাভাইরাসের ভ্যাকসিন প্রদান কর্মসূচি শুরু হচ্ছে একটু পরেই। ইতিমধ্যে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা প্রদান কার্যক্রম শুরুর অনুষ্ঠান শুরু হয়েছে।

অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কুর্মিটোলা হাসপাতালে উপস্থিত আছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বিকাল চারটার পরপর আনুষ্ঠানিকভাবে টিকা প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। প্রথম ভ্যাকসিন দেয়া হবে হাসপাতালটির সিনিয়র স্টাফ নার্স রুনু বেরোনিকা কস্তাকে। তার সঙ্গে আরও দুজন সিনিয়র স্টাফ নার্স মুন্নী খাতুন ও রিনা সরকারও এই টিকা নেবেন।

একইদিনই ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, পুলিশ ও সেনাবাহিনী ছাড়াও ২৫ জন করোনা টিকা নেয়ার কথা রয়েছে। এছাড়া চিকিৎসক হিসেবে প্রথম ভ্যাকসিন নিবেন মেডিসিন কনসালটেন্ট ডা. আহমেদ লুৎফর মবিন।

ভ্যাকসিনেটর হিসেবে ভ্যাকসিন প্রদানের জন্য সিনিয়র স্টাফ নার্স রুনা আক্তার ও দীপালি ইয়াসমিনের নাম রয়েছে। সাংবাদিকদের মধ্যে টিকা নেবেন এনটিভি অনলাইনের রিপোর্টার মাসুদ রায়হান পলাশ।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সাংবাদিক পলাশ বলেন, ‘টিকা নিতে যাচ্ছি। এখানে (হাসপাতালে) এসে রেজিস্ট্রেশন করেছি।’ তিনি সবার কাছে দোয়া চান।

প্রধানমন্ত্রী টিকা উদ্বোধনের পর থেকেই টিকার নিবন্ধন শুরু হয়ে যাবে। এছাড়া স্বাস্থ্যকেন্দ্রে গিয়েও টিকার নিবন্ধন করা যাবে।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :