ভাষা শহীদ রফিকের বাড়ির সামনের গুচ্ছগ্রাম স্থানান্তরের দাবি

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২১, ২১:১৪

ভাষা শহীদ রফিকের বাড়ি ও শহীদ মিনারের সামনে ‘গুচ্ছগ্রাম’ প্রকল্প স্থানান্তরিত করার দাবিতে মানিকগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১টার দিকে মানিকগঞ্জ প্রেসক্লাব চত্বরে ফেসবুক গ্রুপ ‘শাব্বাস মানিকগঞ্জ’ এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে ফেসবুক গ্রুপ শাব্বাস মানিকগঞ্জ-এর এডমিন দেওয়ান মোমিনুল হক, বাংলাদেশ ফোকলোর ফোরামের সভাপতি লেখক ও গবেষক মিয়াজান কবীর, মানিকগঞ্জ কল্যাণ সমিতির ঢাকার সভাপতি প্রকৌশলী আলমাস উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল কাশেম খান, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবিএম মিজানুর রহমান, শহিদ রকিফ উদ্দিন স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক খোরশেদ আলম, ভাষা আন্দোলন স্মৃতি রক্ষা পরিষদের সভাপতি মোসলেম উদ্দিন খান মসজিল, মানিকগঞ্জ যুব সমিতির ঢাকার সাধারণ সম্পাদক কামরুজ্জামান, শাব্বাস মানিকগঞ্জের মডারেটর ওবায়দুর রহমান নবীন, সংগীত শিল্পী নিকুঞ্জ মিত্র, শামসুল আলম, সংগীত শিল্পী মো. ইউনুছ, যন্ত্রশিল্পী কুমার গৌরব প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, ভাষা শহীদ রফিকের বাড়ি ও শহীদ মিনারের সামনে গুচ্ছগ্রাম কোনভাবেই কাম্য নয়। এখানে গুচ্ছগ্রাম নির্মিত হলে এই বাড়িতে আসা যাওয়া বিঘ্নিত হবে। কারণ সারাবছরই এই বাড়িতে দেশে ও দেশের বাইরে থেকে অনেক মানুষের আগমন হয়। রফিকের স্মৃতি বিজরিত বাড়িটি রক্ষায় অন্যত্র গুচ্ছগ্রাম নির্মাণের দাবি জানান তারা।

মানববন্ধনে শাব্বাস মানিকগঞ্জ ছাড়াও শহীদ রফিক উদ্দিন স্মৃতি পরিষদ, ভাষা আন্দোলন স্মৃতি রক্ষা পরিষদ, মানিকগঞ্জ কল্যাণ সমিতি ঢাকা, মানিকগঞ্জ যুব সমিতি ঢাকা, বাংলাদেশ ফোকলোর ফোরাম, জেলা হিন্দু মহাজোট অংশ নেয়।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :