‘দক্ষ জনবল দিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে হবে’

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২১, ২১:৫৬

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আমাদের মনোযোগ দিতে হবে দক্ষতানির্ভর শিক্ষার দিকে। যাতে দক্ষ জনবল দিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে পারি। আমাদের লক্ষ্য, আমাদের ছেলেমেয়েরা সনদনির্ভর কর্মসংস্থানের দিকে ঝুঁকবে না। তারা দক্ষতানির্ভর কর্মসংস্থানের দিকে ঝুঁকে যাবে।

তিনি বুধবার বিকালে নরসিংদী শিবপুর উপজেলার কামারগাঁও ফেয়ার ইলেকট্রনিক্সের স্যামসাং এয়ার কন্ডিশনার ম্যানুফ্যাকচারিং প্ল্যান উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। পরে তিনি স্যামসাং মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স কারখানা পরিদর্শন করেন এবং শ্রমিকদের প্রযুক্তিগত জ্ঞান, দক্ষতা ও কারখানা এলাকার ব্যবস্থাপনার প্রশংসা করেন।

তিনি আরো বলেন, ফেয়ার ইলেকট্রনিক্সের কারখানায় এখন স্যামসাং এয়ার কন্ডিশনারসহ সকল স্যামসাং পণ্য উৎপাদন হচ্ছে যা প্রযুক্তি শিল্পে বাংলাদেশে অনবদ্য অবদান রাখবে। স্যামসাং এর মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স কারখানা যেমন বিদেশি বিনিয়োগকে উৎসাহিত করছে, তেমনি ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি করছে। ভবিষ্যতে দেশের রপ্তানিতেও উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে।

তিনি আরো বলেন, নরসিংদীতে শেখ কামাল আইটি পার্ক গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে।

উদ্বোদনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- কোরিয়ার রাষ্ট্রদূত এইচ ই লি জ্যাং কেয়ান, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অবিকর্ন, নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব, স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক হয়্যানসাং উ, প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইউন, পরিচালক মুতাসিম দাইয়ান, উপদেষ্টা মেজর জেনারেল হামিদ আর. চৌধুরী, আরসিডিএস, পিএসসি (অব), চিফ মার্কেটিং অফিসার মেসবাহ উদ্দিন, ডিরেক্টর অপারেশন ফিরোজ মোহাম্মদ, হেড অব মার্কেটিং জে. এম. তসলিম কবীরসহ সরকারের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা, স্যামসাং এবং ফেয়ার গ্রুপের কর্মকর্তা ও কর্মচারীরা।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :