দেশের সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ জানুয়ারি ২০২১, ১৫:১৫ | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২১, ১২:৫৮

প্রচন্ড শীত আর শৈত্য প্রবাহে উত্তরাঞ্চলের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। মানুষের পাশাপাশি নাকাল বণ্যপ্রাণীরাও। যেনো শীতে কাঁপছে পুরো উত্তরাঞ্চল।

বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে। যা ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াসে ঠেকেছে। বাতাসের আদ্রতা ছিল শতভাগ। এখানে বিরাজ করছে মৃদু শৈত্য প্রবাহ।

দিনাজপুর ছাড়াও পঞ্চগড় জেলার তেতুলিয়ায় ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ও রংপুরে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে। দিনাজপুর, রংপুর, পঞ্চগড়,ঠাকুরগাঁও এর উপর দিয়ে বইছে মৃদু শৈত্য প্রবাহ।

হিমেল হাওয়া ও কন কনে শীতের তীব্রতায় খেটে খাওয়া মানুষগুলো চরম বিপাকে পড়েছেন। তারা বের হতে পারছে না কাজে। শীতের তীব্রতায় বাড়ছে ঠান্ডাজনিত রোগ। কনকনে বাতাসে শিশু এবং বৃদ্ধরা যেনো অসহায় হয়ে পড়েছে।

দিনাজপুর জেনারেল হাসপাতাল দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল এবং অরবিন্দুশিশু হাসপাতালে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা বেড়েই চলছে।

খুব বেশি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না কেউ। গরম কাপড়ের অভাবে অসহায়-দরিদ্র মানুষগুলোর জীবন কাটছে কষ্টে।

ঘন কুয়াশার কারণে যানবাহনগুলো দিনের বেলায় রাস্তায় চলাচল করছে হেডলাইট জ্বালিয়ে। এতে সড়ক দুর্ঘটনা বেড়েছে। প্রতিনিয়ত ঘটছে হতাহতের ঘটনা।

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জুর হোসেন জানান, বৃহস্পতিবার দিনাজপুরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়ার। বাতাসের আদ্রতা শতভাগ। বইছে মৃদু শৈত্য প্রবাহ।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/প্রতিনিধি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :