বরিশালে ১৪২ মণ জাটকাসহ স্টিল বডি জব্দ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২১, ১৯:২১

বরিশালে কীর্তনখোলা নদী থেকে ১৪২ মণ (৫ হাজার ৬৮০ কেজি) জাটকাসহ একটি স্টিল বডি জব্দ করা হয়েছে। বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের অধীনস্থ বিসিজি স্টেশান বরিশাল বিশেষ অভিযান চালিয়ে এগুলো জব্দ করে।

এর মধ্যে জেলার বন্দর থানাধীন লাহার হাট চ্যানেলের উত্তর পাড় সংলগ্ন এলাকায় কীর্তনখোলা নদী থেকে একটি ইঞ্জিনচালিত ফাইটার বোট তল্লাশি করে আনুমানিক ৮৮০ কেজি জাটকা জব্দ করে। এদিকে, সকালে বরিশাল লঞ্চঘাট সংলগ্ন কীর্তনখোলা নদী থেকে একটি স্টিল বডি তল্লাশি চালিয়ে আনুমানিক চার হাজা ৮০০ কেজি জাটকা জব্দ করা হয়। এসময় স্টিল বডিটিও জব্দ করা হয়। গোপন সংবাদে উক্ত অভিযানগুলো চালানো হয়।

পরবর্তীতে বরিশাল সদর উপজেলার এসিল্যান্ড মেহেদী হাসান (সহকারী কমিশনার ভূমি) ও মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্নামতের উপস্থিতিতে বিভিন্ন এতিমখানা ও অসহায় পরিবারের মাঝে এসব জাটকা বিতরণ করা হয়।

আর স্টিল বডিটি মৎস্য বিভাগের কাছে হস্তান্তর করা হয়। বাংলাদেশ কোস্টগার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে মা ইলিশ রক্ষা ও জাটকা নিধন প্রতিরোধ, আইনশৃঙ্খলা ও মাদক নিয়ন্ত্রণ এবং জননিরাপত্তার পাশাপাশি জলদস্যুতা, বন-দস্যুতা ও ডাকাতি দমনে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :