কচুয়া থেকে আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেপ্তার

প্রকাশ | ২৮ জানুয়ারি ২০২১, ২২:০০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি)’র এক সক্রিয় এক সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চাঁদপুরের কচুয়া থেকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার বিকালে এন্টি টেররিজম ইউনিটের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস বিভাগের সহকারী পুলিশ সুপার (এএসপি) ওয়াহিদা পারভীন এ তথ্য জানান।

তিনি জানান, চাঁদপুর জেলার কচুয়া থানর মাসনী গাছা বাজার এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি) এর একজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত ওই জঙ্গির নাম আফজাল হোসেন। তার বাড়ি চাঁদপুরের কচুয়ায়। গ্রেপ্তারের সময়ে তল্লাশি চালিয়ে উগ্রবাদী প্রচার প্রচারণায় ব্যবহৃত একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

জানা গেছে, আফজাল হোসেন ও তার সহযোগীরা দেশে কোনো মূল্যে কথিত ইসলামি খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে ফেসবুকসহ বিভিন্ন অনলাইন যোগাযোগ মাধ্যমে উগ্রবাদী মতবাদের প্রচার প্রচারণা চালাতেন। এছাড়া তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান শাইখ মুফতি জসীম উদ্দিন রাহমানির জিহাদ বিষয়ক লেকচারের ভিডিও প্রচার করতেন এবং খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছিলেন।

গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে কচুয়া থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।

ঢাকাটাইমস/২৮ জানুয়ারি/এআর/ইএস