ভোলার দুই পৌরসভায় নারী ভোটারদের দীর্ঘ সারি

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জানুয়ারি ২০২১, ০৮:৪৬ | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০২১, ০৮:৪০

উৎসমুখর পরিবেশে ভোলার দৌলতখান ও বোরহানউদ্দিন পৌরসভায় ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে দুটি পৌরসভার ১৮টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল চারটা পর্যন্ত।

প্রচণ্ড শীত ও কুয়াশা উপেক্ষা করে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে ভোরেই এসে লাইনে দাঁড়িয়েছেন। পুরুষের পাশাপাশি অনেক নারীর শীতকে উপেক্ষা করে লাইনে দাঁড়িয়েছে। কষ্ট হলেও নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন তারা।

এ দুটি পৌরসভায় আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র পাঁচ মেয়রপ্রার্থী, ১৫ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ও ৬১ জন সাধারণ কাউন্সিলর প্রার্থীসহ মোট ৮১জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দৌলতখান পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. জাকির হোসেন তালুকদার ও বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. আনোয়ার হোসেন কাকন।

নয়টি ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আট প্রার্থী ও সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৮ প্রার্থী। এ পৌরসভার মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৬০৬ জন। পুরুষ ৬ হাজার ৭০৮, নারী ৫ হাজার ৮৯৮ জন।

বোরহানউদ্দিন পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. রফিকুল ইসলাম, বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. মনিরুজ্জামান কবির ও স্বতন্ত্র মেয়রপ্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন আব্দুস সালাম। নয়টি ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাত প্রার্থী ও সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৩ প্রার্থী। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৭১৬ জন। পুরুষ ৫ হাজার ৩৯৫ জন, নারী ৫ হাজার ৩২১ জন।

জেলা রির্টানিং কর্মকর্তা মো. আলা উদ্দিন আল মামুন জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে দুটি পৌরসভায় চার স্তরের নিরাপত্তার জোরদার করা হয়েছে।

নির্বাচনে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে ১৮টি কেন্দ্রে ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, দুই প্লাটুন বিজিবি, র‍্যাবের ছয়টি সেকশন, দুটি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের টিমসহ বিপুল পুলিশ ও স্টাইকিং ফোর্স রয়েছে।

ঢাকাটাইমস/৩০জানুয়ারি/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :