২০ কেজি হরিণের মাংসসহ একজন গ্রেপ্তার

প্রকাশ | ০১ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৫৯

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

বাগেরহাটের শরণখোলায় ২০ কেজি হরিণের মাংসসহ মিলন মোড়ল (৩৫) নামে এক চোরা শিকারিকে গ্রেপ্তার করেছে বনবিভাগ। রবিবার গভীর রাতে সুন্দরবন সংলগ্ন শরণখোলা উপজেলার রসুলপুর গ্রামের বেড়িবাঁধের উপর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এই ঘটনায় বন্যপ্রাণি সংরক্ষণ আইনে মামলা করেছে বনবিভাগ। সোমবার বিকালে মিলন মোড়লকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার মিলনের বাড়ি যশোর জেলার ঝিকরগাছা উপজেলার উত্তর দেওলী গ্রামে। তিনি পরিবার নিয়ে শরণখোলার রায়েন্দা বাজারে থাকতেন।

সুন্দরবন পূর্ব বিভাগের শরনখোলা স্টেশন কর্মকর্তা আব্দুল মান্নান সাংবাদিকদের বলেন, গোপণ সংবাদে বনবিভাগের একটি দল উপজেলার রসুলপুর গ্রামে অভিযানে যায়। এসময় চোরা শিকারিরা বনবিভাগের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে ধাওয়া করে মিলন মোড়লকে ধরে ফেলে দলটি। পরে তার কাছে থাকা প্লাস্টিকের ব্যাগ তল্লাশি করে ২০ কেজি হরিণের মাংস পাওয়া যায়। এই শিকারি চক্রটি সুন্দরবন থেকে ফাঁদ পেতে অন্তত তিনটি চিত্রল প্রজাতির হরিণ শিকার করে তা বনে বসেই জবাই করে লোকালয়ে বিক্রির জন্য নিয়ে আসে। তবে, এই হরিণের চামড়া ও মাথা কি করেছে তা স্বীকার করেননি গ্রেপ্তার মিলন। এই চক্রে আরও কয়েকজন জড়িত রয়েছে তাদের ধরতে বনবিভাগ চেষ্টা করছে।

প্রসঙ্গত, এর আগেও গত শনিবার রাতে বাগেরহাটের মোংলা উপজেলার দিগরাজ এলাকা থেকে একটি হরিণের মাথা ও ৪৭ কেজি মাংসসহ তিনজনকে গ্রেপ্তার করে কোস্টগার্ড।

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/পিএল)