চাচি-বোনকে খুন: বিদেশে পালানোর পরিকল্পনা ছিল কালামের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২১, ১৭:২৭ | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২১, ১৭:১৫

জমি নিয়ে বিরোধের জেরে কক্সবাজারে মা ও মেয়েকে হত্যা করা হয়েছে। এ ঘটনার প্রধান আসামি আবুল কালামকে রবিবার রাতে রাজধানীর ডেমরা থেকে গ্রেপ্তার করে ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন (সিআইডি)। হত্যাকাণ্ডের পর আবুল কালাম বিদেশে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করছিলেন বলে জানায় সিআইডি।

আজ দুপুরে রাজধানীর মালিবাগ সিআইডি প্রধান কার্যালয় সংবাদ সম্মেলনে চট্টগ্রাম ও সিলেট বিভাগের ডিআইজি হাবিবুর রহমান এসব তথ্য জানান।

তিনি বলেন, কক্সবাজার জেলার ঈদগাহ থানার ৩ নম্বর ইসলামাবাদ ইউনিয়নের চরপাড়াস্থ রাবার ড্যাম এলাকায় নিজেদের বাড়ির পাশের রাস্তা নিয়ে বিরোধ চলছিলো চাচি রাশেদা বেগমের সঙ্গে ভাতিজা আবুল কালামের। ঘটনার দিন ১৯ জানুয়ারি, চাচি রাশেদা বেগম বেড়া দিয়ে রাস্তা আটকে দেন। সন্ধ্যার পর এ নিয়ে চাচি-ভাতিজার বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে আবুল কালাম, ধারালো দা দিয়ে চাচি রাশেদা বেগম ও চাচাতো বোন জান্নাতুল ফেরদৌসের ওপর হামলা চালায়।

পরবর্তীতে তাদের হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এরপর থেকেই আবুল কালাম ও তার পরিবারের অন্য সদস্যরা পলাতক ছিলেন। ঘটনার পর থেকেই সিআইডি প্রধান কার্যালয়ের তত্ত্বাবধানে এ বিষয়ে ছায়া তদন্ত শুরু হয়।

ঘটনার তিন দিন পর ২২ জানুয়ারি কক্সবাজার জেলার ঈদগাঁহ থানায় হত্যা মামলা দায়ের করা হয়। আসামি করা হয় চারজনকে। আবুল কালামকে প্রধান রেখে তার ভাই আবু তাহের, স্ত্রী হামিদা বেগম ও বোন মনোয়ারা বেগমকে আসামি করা হয়।

সংবাদ সম্মেলনে সিআইডি জানায়, অভিযান পরিচালনার সময় বারবার স্থান পরিবর্তন করছিলেন আবুল কালাম। কক্সবাজার টেকনাফ উখিয়া পেরিয়ে রাজধানীতে এলে ডেমরা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবুল কালাম হত্যার কথা স্বীকার করেছেন। তিনি নিজেই কুপিয়েছেন চাচি রাশেদা বেগম ও চাচাতো বোন জান্নাতুল ফেরদৌসকে। তবে মামলায় এজাহারভুক্ত অন্যান্য আসামিরা হত্যাকাণ্ডের সঙ্গে কিভাবে জড়িত ছিল, সে বিষয়ে তদন্ত চলছে।

হাবিবুর রহমান বলেন, গ্রেপ্তার আবুল কালাম ২০১৩ সালে সাগর পথে অবৈধভাবে মালয়েশিয়া যায়। এরপর সাত মাস আগে তিনি দেশে ফিরে আসেন। ঘটনার পর তিনি আবারো বিদেশ পালিয়ে যাওয়ার পরিকল্পনা করছিলেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর বলেন, এ ঘটনায় মূল আসামি আবুল কালাম নিজের দায় স্বীকার করেছে। মামলায় এজাহারভুক্ত অন্যান্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে। তাদের গ্রেপ্তার করলে পরবর্তীতে এ ঘটনার পেছনে অন্য কোনও ঘটনা আছে কিনা সে বিষয়টিও জানা যাবে।

ঢাকাটাইমস/১ ফেব্রুয়ারি/এআর/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

কামরাঙ্গীরচর নাগরিক পরিষদ প্রতিনিধিদের সঙ্গে মেয়র তাপসের মতবিনিময়

মতিঝিলের ফুটপাতে পড়েছিল বৃদ্ধার মরদেহ

মিরপুর বিআরটিএ’তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ দালালকে সাজা

খিলক্ষেতে ৬০ কোটি টাকার খাসজমি উদ্ধার

রাজারবাগের পুকুরে ডুবে পুলিশ সদস্যের মর্মান্তিক মৃত্যু, ধরা পড়ল সিসি ক্যামেরায়

চার নারী একসঙ্গে ওয়াশরুমে! সেই রাতে গুলশানে কী হয়েছিল, জানালেন ভুক্তভোগী

রাজধানীতে ছাদ থেকে লাফ দিয়ে নারীর আত্মহত্যা

সংসদ এলাকায় ড্রোন উড়িয়ে আটক সাবেক এমপিপুত্র, ছাড়া পেলেন মুচলেকায়

গুলশানে ‘মাতাল’ হয়ে মারামারিতে জড়ানো তিন তরুণী গ্রেপ্তার, বারের বিরুদ্ধেও ব্যবস্থা

ভাষানটেকে সিলিন্ডার বিস্ফোরণ: মা ও স্ত্রীর পর না ফেরার দেশে লিটনও

এই বিভাগের সব খবর

শিরোনাম :