সুনামগঞ্জে গাছের সঙ্গে বেঁধে সাংবাদিক নির্যাতন

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৩৭

সুনামগঞ্জের তাহিরপুরের যাদুকাটা নদীর তীর থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ছবি তুলতে যাওয়ায় গাছের সঙ্গে বেঁধে এক সাংবাদিককে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এসময় তার কাছ থেকে ক্যামেরা, মোবাইল ফোন এবং মোটরসাইকেল নিয়ে যান নির্যাতনকারীরা। নির্যাতনের শিকার ওই সাংবাদিকের নাম কামাল হোসেন। সোমবার সকালে তিনি এ হামলার শিকার হন।

তিনি তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সংবাদ এরং দৈনিক শুভ প্রতিদিনের উপজেলা প্রতিনিধি। তিনি প্রথমে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেন। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে সুনামগঞ্জে স্থানান্তর করা হয়।

নির্যাতনের শিকার কামাল হোসেন জানান, সুনামগঞ্জের তাহিরপুরের যাদুকাটা নদীতে প্রতিদিন প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে শত শত শ্রমিক অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন করে। সোমবার সকালে যাদুকাটা নদী থেকে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের ছবি তুলতে গেলে স্থানীয় শ্রমিকরা তাকে বাধা দেয়। পরে ক্যামেরা, মোবাইল ফোন এবং মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে একটি গাছের সঙ্গে বেঁধে তাকে নির্যাতন করা হয়।

তিনি অভিযোগ করেন, তার মাথা, কপাল এবং চোখে আঘাতের চিহ্ন রয়েছে।

যাদুকাটা নদী থেকে বালু পাথর উত্তোলন অবৈধ উল্লেখ করে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রদ্মাসেন সিংহ জানান, ঘটনাটা আমরা শুনেছি, খুবই গুরুতর ঘটনা ঘটে গেছে। আমরা এর সাথে জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিচ্ছি। নির্যাতনের শিকার সাংবাদিক মামলা করলে আইন শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।

তিনি জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিন অভিযান পরিচালনা করা হয়। কিন্তু প্রশাসনের লোকজন গেলে শ্রমিকরা পালিয়ে যায়। আবার ফিরে এলে তারা লুকিয়ে বালু উত্তোলনের চেষ্টা করে।

তাহিরপুর থানার ওসির দায়িত্বে থাকা এসআই দীপংকর জানান, ঘটনা শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :