কাতারে বর্ণাঢ্য আয়োজনে আল নূরের বার্ষিক বনভোজন

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০২১, ১৬:১৭

জম্পেশ আড্ডা, জ্ঞানের আসর, প্রীতিভোজ, বাংলাদেশি পিঠাপুলি ও মিষ্টান্ন পরিবেশন এবং বৈকালিক চা চক্র ও নানাবিধ শিশুতোষ আয়োজনের মধ্য দিয়ে কাতারে অনুষ্ঠিত হয়েছে আল নূর বার্ষিক বনভোজন ২০২১।

গত ২৯ জানুয়ারি কাতারের আল নূর কালচারাল সেন্টারের মহিলা বিভাগের তত্ত্বাবধানে আলখোর সিটির আল পারকিয়্যাহ ফ্যামিলি সমুদ্র সৈকতে অনুষ্ঠিত এ বনভোজনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে কমিউনিটি কাতারের সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন আকন, ঢাকা সমিতির সেক্রেটারি হাজী বশর সরকার, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক লোকমান আহমদ ও বিশিষ্ট চিকিৎসক ডা. জামশেদ আহমদ।

অংশ নেন আলনূর কালচারাল সেন্টারের নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর, সংস্কৃতিক পরিচালক প্রকৌশলী আবু রাইহান, প্রকাশনা পরিচালক অধ্যাপক আমিনুল হক, গণসংযোগ বিভাগের সহকারী পরিচালক নূরুর রহমান মুস্তাকিম ও অর্থ সম্পাদক সালেহ নূর।

বনভোজনে পুরুষ কর্নারের দায়িত্বে ছিলেন আল নূর সেন্টারের সংস্কৃতিক সহকারী মাওলানা জসিমউদ্দিন মাশরুফ, নির্বাহী সদস্য মাওলানা মাহমুদুল হক নদবী ও মুহাম্মদ শের আলম।

মহিলা কর্নারের তত্ত্বাবধানে ছিলেন আল নূর সেন্টারের মহিলা বিভাগের পরিচালক আলেমা মাহমূদা নূরুল আমিন, সহকারী পরিচালক আলেমা সারা মাহমুদ, সহযোগী পরিচালক লুৎফুন নাহার ইউসুফ, গণসংযোগ সহকারী হেনা পারভীন ও ডা. আয়েশা জামশেদ।

অনুষ্ঠানে মাওলানা ইউসুফ নূর বলেন, ইসলাম পরিপূর্ণ জীবন বিধান ও সামাজিক ধর্ম। আর সামাজিক সম্প্রীতি ও সদস্যদের পারস্পরিক সম্পর্ক উন্নয়নে বনভোজনের ভূমিকা অপরিসীম। বিশেষ করে নতুন প্রজন্মের মোবাইল আসক্তি দূর করার জন্য নির্মল বিনোদন ও ক্রীড়া আয়োজনের বিকল্প নেই।

বশর সরকার বলেন, একটি আদর্শ সমাজ গঠনের জন্য আলেম ও আধুনিক শিক্ষিতদের যৌথ অংশগ্রহণ জরুরি। আর উভয় গ্রুপের মাঝে সেতুবন্ধন রচনায় আল নূর কালচারাল সেন্টার কাতার এক অনন্য উদাহরণ।

(ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :