চার বছরেও হয়নি সাংবাদিক শিমুল হত্যার বিচার, অসহায় পারিবার

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৪৬

সিরাজগঞ্জের শাহজাদপুরের সমকাল প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলকে হত্যার পর চার বছর পার হলেও এখনো বিচার সম্পন্ন না হওয়ায় হতাশ হয়ে পড়েছে তার পরিবার।

বুধবার সাংবাদিক শিমুলের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে শাহজাদপুরে একটি শোক র‌্যালি ও আলোচনা সভা হয়েছে। এছাড়াও সকালে জাতীয় ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারনসহ শিমুলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

‘শিমুলের খুনিদের ফাঁসি চাই দিতে হবে, শিমুল হত্যার বিচার দ্রুত সম্পন্ন করতে হবে’ এই প্রতিপাদ্যে সকাল ১০টায় শাহজাদপুর প্রেসক্লাব চত্বর থেকে একটি শোক র‌্যালি বের করা হয়।

শাহজাদপুরের কর্মরত গণমাধ্যমকর্মীদের আয়োজনে ও তার পরিবারসহ সর্বস্তরের জনগণের অংশগ্রহণে র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে থামে। পরবর্তীতে সেখানে সংক্ষিপ্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত শেষে র‍্যালিটি পুনরায় প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়।

শাহজাদপুর প্রেসক্লাবের সভাপতি বিমল কুমার কুন্ডর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন নিহত সাংবাদিক শিমুলের স্ত্রী নূরুননাহার খাতুন, শাহজাদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিকুজ্জামান শফি, সহসভাপতি আবুল কাসেম, সাংবাদিক রহমান পিন্টু, ওমর ফারুক, তুহিন জামান, আল-আমিনসহ অনেকেই। এ সময় তারা প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতির নিকট শিমুল হত্যা মামলাটির দ্রুত বিচারের কাজ সম্পন্ন করার দাবি জানান।

এ বিষয়ে নিহত সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের স্ত্রী নূরুননাহার খাতুন জানান, শিমুল হত্যার পর চার বছর গড়িয়ে গেলেও এখনো বিচার হলো না। একেতো স্বামীকে হারিয়ে পরিবারের স্বপ্নগুলোও হারিয়ে গেছে। তার উপরে এখনো বিচার না হওয়ায় আমরা হতাশ হয়ে পড়েছি।

নূরুননাহার একটি ওষুধ কোম্পানিতে চাকরি করে ১৫ বছরের একটি ছেলে ও আট বছরের মেয়েকে নিয়ে কোনো রকমে সংসার চালাচ্ছেন। তার একটা ঘরের খুব দরকার বলেও জানান তিনি।

উল্লেখ্য, ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি সাংবাদিক আব্দুল হাকিম শিমুল শাহজাদপুর পৌরসভা নির্বাচনের সংবাদ সংগ্রহকালে ঘাতকের গুলিতে গুরুতর আহত হন। চিকিৎসাধীন অবস্থায় পরদিন ৩ ফেব্রুয়ারি তিনি মারা যান।

(ঢাকাটাইমস/৩ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা