কাজীরহাট-আরিচা ফেরিঘাট পরিদর্শনে বিআইডাব্লিউটিসি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০২১, ২০:৩০

বঙ্গবন্ধু সেতুর উপর থেকে চাপ ও ঝুঁকি কমাতে এবং মুজিব শতবর্ষ উপলক্ষে বর্তমান সরকারের ১০ হাজার কিলোমিটার নদীপথ বৃদ্ধি কার্যক্রমের অংশ হিসেবে বুধবার দুপুরে কাজীরহাট-আরিচা ফেরিঘাট পরিদর্শন করেছেন বিআইডাব্লিউটিসির চেয়ারম্যান কমোডোর গোলাম সাদেক।

মঙ্গলবার আরিচা ফেরিঘাট থেকে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ফেরিটি কাজীরঘাট ফেরিঘাটে এসে নোঙর করেছে। দুপুরে বিআইডাব্লিউটিসি’র চেয়ারম্যান রো রো ফেরি বীরশ্রেষ্ঠ রুহুল আমিন-এর পরীক্ষামূলক যাত্রার মাধ্যমে কাজীরহাট ফেরিঘাটে এসে পৌঁছান।

কাজীরহাট ফেরিঘাটে নামার পর তিনি ঘাট এলাকার আশপাশ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। এ সময় তিনি বলেন, কাজীরহাট ও আরিচা ফেরিঘাটের দুই পাশের অবস্থানসহ নদীর নাব্যতা অনুযায়ী ফেরি চলাচলের উপযোগী রয়েছে। আশা করছি, খুব দ্রুত সময়ের মধ্যেই আনুষ্ঠানিকভাবে ফেরি চলাচল কার্যক্রম শুরু হবে।

পরিদর্শন শেষে টিএস ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই) প্রশিক্ষণ জাহাজের পরীক্ষামূলক যাত্রার মাধ্যমে আরিচাঘাটের উদ্দেশ্যে রওনা দেন। এ সময় বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষ দপ্তরের (বিআইডাব্লিউটিসি) প্রধান প্রকৌশলী (পুর), পরিচালক (নৌসওপ), অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ড্রেজিং), অধ্যক্ষ এসপিটিআই মাদারীপুরসহ প্রটোকল কর্মকর্তা তার সফরসঙ্গী ছিলেন। এছাড়াও দপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ বেড়া উপজেলার রূপপুর ইউনিয়ন চেয়ারম্যান আবুল হাশেম উজ্জ্বল, মাসুমদিয়া ইউনিয়ন চেয়ারম্যান মিরোজ হোসেনসহ জনপ্রতিনিধি, আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ স্থানীয় সুধীজন উপস্থিত ছিলেন।

বিআইডাব্লিউটিসির’র ক্যাপ্টেন আলী রেজা বলেন, কাজীরহাট আরিচাঘাট ফেরি চলাচল শুরু হলেই প্রথম অবস্থায় চারটি ফেরি চলাচল করবে। যানবাহন পারাপারের উপর ভিত্তি করে আরও ফেরি বাড়ানোর সম্ভাবনা রয়েছে।

(ঢাকাটাইমস/৩ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :