ব্রাহ্মণবাড়িয়ায় প্রভাষককে লাঞ্ছিতের ঘটনায় মামলা

প্রকাশ | ০৪ ফেব্রুয়ারি ২০২১, ১০:৫০

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

আখাউড়া শহীদ স্মৃতি সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক কামাল উদ্দিনকে (৪৭) মারপিটসহ লাঞ্ছিতের অভিযোগ পাওয়া গেছে। রাইদুর রহমান নামে এক যুবক তার লোকজন নিয়ে মঙ্গলবার রাতে পৌর শহরের কলেজপাড়ায় ওই প্রভাষকের ওপর অতর্কিত হামলা চালায়।

রাইদুর রহমান কলেজপাড়ার মৃত মুখলেছুর রহমানের ছেলে। এ ঘটনায় বুধবার সকালে আখাউড়া থানায় অভিযোগ দায়ের করেন কামাল উদ্দিন। ওই হামলার ঘটনায় আখাউড়াজুড়ে নিন্দার ঝড় উঠেছে।

জানা গেছে, আখাউড়া শহীদ স্মৃতি সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক কামাল উদ্দিন কলেজপাড়ায় তার সম্পত্তিতে নতুন স্থাপনার কাজ করছেন। কিন্তু তার পাশের বাড়ির বাসিন্দা রাইদুর কাজ বন্ধ রাখার জন্য বাধা নিষেধসহ হুমকি-ধমকি দিয়ে আসছে; কিন্তু সব বাধা উপেক্ষা করে প্রভাষক কামাল উদ্দিন তার স্থাপনা নির্মাণ কাজ চালিয়ে আসছেন। 

অভিযুক্ত যুবক রাইদুর মঙ্গলবার রাত ৮টার দিকে কলেজপাড়ায় প্রভাষক কামাল উদ্দিনের ব্যবসা প্রতিষ্ঠানে যায়। তাদের দু'জনের মধ্যে বাকবিতণ্ডার একপর্যায়ে রাইদুর ক্ষিপ্ত হয়ে কামাল উদ্দিনের ওপর হামলা চালায়। এ সময় প্রভাষক কামাল উদ্দিনকে মারপিট ও লাঞ্ছিত করে রাইদুর। 

ওই মারপিট ও লাঞ্ছিতের ছবি ও ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে বিভিন্ন মহল থেকে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। এ বিষয়ে রাইদুর রহমান জানান, আমার বাড়ির সীমানা প্রাচীর ঘেঁষে কামাল উদ্দিন স্থাপনা নির্মাণ কাজ করছেন। এ বিষয়ে জিজ্ঞেস করায় উনি আমাকে প্রথম থাপ্পর মারলে আমি পাল্টা আঘাত করি। তবে আমি কাজটি ঠিক করিনি।

আখাউড়া থানার ওসি রসুল আহমদ নিজামী বলেন, প্রভাষক কামাল উদ্দিনের ওপর হামলার ঘটনাটি নিন্দনীয়। লিখিত অভিযোগ পেয়েছি। জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/৪ফেব্রুয়ারি/কেআর)