পাবজি চ্যাম্পিয়নশিপে স্টার পারফর্মার দেশের এ১ ই-স্পোর্টস

প্রকাশ | ০৪ ফেব্রুয়ারি ২০২১, ১৬:২২

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস

পাবজি মোবাইল এর দীর্ঘ প্রতীক্ষিত টুর্নামেন্ট, পাবজি মোবাইল গ্লোবাল চ্যাম্পিয়নশিপ (পিএমজিসি) ২০২০-এর জমজমাট ফাইনালে তাক লাগিয়ে দিল বাংলাদেশের এ১ ই-স্পোর্টস এবং নেপালি দল এএসএল। টানটান উত্তেজনাপূর্ণ লড়াই-এ শ্রেষ্ঠত্বের প্রমাণ দিতে ঘাম ঝড়িয়েছে বিশ্বের বিভিন্ন দল। আমেরিকা, ইউরোপ, দক্ষিণ এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া, মধ্যপ্রাচ্য এবং চীন সহ বিশ্বেজুড়ে অংশগ্রহণকারী ২৪ টি দলের মধ্যে থেকে মাত্র ১৬ টি দল ফাইনাল-এ খেলার জন্য নির্বাচিত হয়। বেশ কয়েকটি চোখধাঁধানো পারফর্মেন্সের পর, গত ২১ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারি ২০২১ পর্যন্ত দুবাই তে অনুষ্ঠিত হয় টুর্নামেন্টটির গ্র্যান্ড ফাইনাল। 

প্রথমবারের মত একটি বাংলাদেশি দল হিসেবে পিএমজিসি টুর্নামেন্ট-এর ফাইনালে পৌঁছানোর গৌরব অর্জন করে এ১ ই-স্পোর্টস। অসাধারণ পারফর্মেন্সের মধ্যে উল্ল্যেখযোগ্য ভাবে, বর্তমান চ্যাম্পিয়ন বিটিয়ার ই-স্পোর্টসকে টানা ৪ বার হারানোর পাশাপাশি, ফাইনালে বিশ্বের সেরা দলগুলোর সাথে নিজেদের অসাধারণ দক্ষতার পরিচয় দিয়েছে। তারকা খেলোয়াড় সিনিস্টার-এর কৃতিত্বে, টুর্নামেন্টের শেষ দিনে ২৮তম রাউন্ডে ১২ টি কিল করে চিকেন ডিনার জিতে নেয় এ১ ই-স্পোর্টস। 

২০২১ থেকে শুরু করে দক্ষিন এশিয়ায় ই-স্পোর্টসের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে, দৃঢ় সংকল্প ও দূরদর্শিতার সাথে দক্ষিন এশিয়ার সবথেকে বড় ই-স্পোর্টস ব্র্যান্ড হিসেবে নিজেদের স্থান ধরে রাখার পরিকল্পনায় অটল পাবজি মোবাইল। গেইম এর মধ্যে কিংবা গেইমের বাইরে, একটি বর্ধনশীল ইকোসিস্টেম তৈরির লক্ষ্যে মজাদার ই-স্পোর্টস অভিজ্ঞতা, ভরপুর উত্তেজনার সাথে আনন্দ দেওয়ার পাশাপাশি ভক্ত ও পুরো গোষ্ঠীকে সম্পূর্ণ নতুন ও রোমাঞ্চকর একটি জীবনধারা উপহার দিতে কাজ করছে পাবজি মোবাইল। 

২০২১-এর মধ্যে, তৃণমূল স্তর থেকে অপেশাদার লীগ হয়ে সর্বশেষ পেশাদার লীগ-এ পৌঁছানোর লক্ষ্য, একটি সহজ ও সম্ভাবনাময় পথ তৈরির পরিকল্পনা সুনিশ্চিত করতে কাজ করে যাচ্ছে দক্ষিন এশিয়ার ই-স্পোর্টস দলগুলো। পাবজি মোবাইল ক্যাম্পাস চ্যাম্পিয়নশিপ (পিএমসিসি) এবং পাবজি মোবাইল ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ (পিএমএনসি)’র মত অঞ্চলভিত্তিক টুর্নামেন্টগুলো থেকে বের করে আনা যাবে প্রতিভাবান খেলোয়াড়দের। অতঃপর তারা পাবজি মোবাইল কাপ ওপেন (পিএমসিও) এবং পাবজি মোবাইল প্রো লীগ (পিএমপিএল)’র মত পেশাদার বিভাগে উত্তীর্ণ হওয়ার লক্ষ্যে প্রস্তুতিগ্রহনের মধ্য দিয়ে সবশেষে বিশ্বমঞ্চে পদার্পণ করার সুযোগ ও যোগ্যতা অর্জন করবে।

বহুলপ্রতীক্ষিত পাবজি টুর্নামেন্ট পিএমজিসি ২০২০-এর সাফল্য কে আরও বড় করে তুলেছে ২ মিলিয়ন ইউএস ডলারের অর্থপুরস্কার। 

(ঢাকাটাইমস/৪ফেব্রুয়ারি/এজেড)