‘মোর ছাওয়ালটার কি চিকিৎসা হইবে না’

জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী)
| আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৫৭ | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৪৫

‘মুই ভ্যান চালে কোন রকমে সংসার চলে। পাইসার অভাবে মোর ছাওয়ালটার কি চিকিৎসা হইবে না? গরিব বলি কি চিকিৎসা না পায়া মারা যাবে? দেশে এত ধনী মানুষ থাকতে মোর ছাওয়ালটার পাশে কাহো দাড়াইবে না? ম্ইু সোবার কাছে মোর মাইয়াটার চিকিৎসার জন্য সাহায্য চাওছো। যাতে মুই ছাওয়ালটাক বাঁচের পাও।’

কান্না জড়িত কণ্ঠে কথাগুলো বলছিলেন অগ্নিদগ্ধ এক শিশু কণ্যার বাবা ভ্যানচালক আইনুল শেখ। তার বাড়ি নীলফামারীর সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের কদমতলী বাড়াইশালপাড়ায়। অর্থাভাবে মেয়েকে উন্নত চিকিৎসা করাতে পারছেন না তিনি।

হাসপাতালের বেডে শুয়ে অসহনীয় কষ্ট সহ্য করে কোন রকমে বেঁচে আছে শিশু মাসরুফা আক্তার (৭)। মেয়েকে নিয়ে অবর্নণীয় দুর্ভোগে পড়েছে দরিদ্র বাবা-মা। অর্ধাঙ্গ ঝলসে যাওয়ায় করুণ পরিস্থিতিতে দিনাতিপাত করছে কোমলমতি শিশুটি। প্রতিনিয়ত তার আর্তচিৎকার আর হৃদয়বিদারক আহাজারীতে হাসপাতালের পরিবেশ ভারাক্রান্ত হয়ে পড়লেও কেউ এগিয়ে আসছেনা তার চিকিৎসা সহায়তায়। ফলে দূর্বিসহ অবস্থায় হতাশাগ্রস্থ হয়ে পড়েছে পরিবার পরিজন।

জানা গেছে, গত ৩১ জানুয়ারি বিকালে শিশু মাসরুফা খেলা করার সময় বাড়ির পেছনে শীত নিবারণ করতে গিয়ে আগুনের গোলায় পড়ে যায়। এতে তার শরীরের কোমর থেকে বুক পর্যন্ত অত্যন্ত মারাত্মকভাবে পুড়ে যায়। তাৎক্ষণিক তাকে সৈয়দপুর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে পাঠায়। সেখানে গত ৫ দিন যাবত চিকিৎসাধীন রয়েছে শিশুটি। তাকে সাধারণ চিকিৎসা সেবা দেয়া হয়েছে। তার উন্নত চিকিৎসার জন্য অর্থের প্রয়োজন। কিন্তু ভ্যান চালক দরিদ্র পিতার পক্ষে তার চিকিৎসা ব্যয় নির্বাহ করা সম্ভব হয়ে উঠছেনা।

এদিকে, দিন দিন প্রয়োজনীয় চিকিৎসা না পেয়ে অবনতির দিকে যাচ্ছে শিশু মাসরুফার শারীরিক অবস্থা। ফলে চরম দুঃশ্চিন্তায় পড়েছে তার পরিবার। এমতাবস্থায় দেশের বিত্তশালী ব্যক্তিবর্গসহ সরকারের দায়িত্বশীল কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেছেন তারা। তা না হলে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়া শিশুটি ক্রমেই মৃত্যুর মুখে পতিত হবে বলে আশঙ্কা তাদের।

এ বিষয়ে বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী বলেন, ‘ঘটনাটি শুনেছি। মেয়েটির বাবা একজন ভ্যানচালক। তার পক্ষে চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব নয়। তাই তাকে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহ্বান জানাচ্ছি।’

(ঢাকাটাইমস/৫ফেব্রুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :