‘মানুষের দুঃখ-দুর্দশা লাঘবে কাজ করছি’

দিনাজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৫৯ | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৩৩

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, ‘ভূমিহীন ও গৃহহীনদের জন্য আশ্রয়ের স্থল, গ্রামের উন্নয়ন, রাস্তাঘাট নির্মাণসহ পল্লী উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করছি। প্রধানমন্ত্রী প্রত্যন্ত অঞ্চলে সাধারণ মানুষের দুঃখ-দুর্দশা লাঘব করতে আমাকে দায়িত্ব দিয়েছেন। আমি সে দায়িত্ব পালন করতে প্রতিজ্ঞাবদ্ধ।’

গত শুক্রবার দিনাজপুর সদর উপজেলার ৮ নম্বর শংকরপুর ইউনিয়নের জালালপুর গ্রামে যাওয়ার পথে গাড়ি থামিয়ে পরজপুর গ্রামবাসীদের উদ্দেশে এসব বলেন হুইপ ইকবালুর রহিম। এসময় তিনি ওই গ্রামের মানুষের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ও তাদের খোঁজ-খবর নেন।

এছাড়া পরজপুর হঠাৎপাড়া বাইতুন নুর জামে মসজিদের নির্মাণের জন্য এক লাখ টাকার অনুদান দেন হুইপ।

এসময় তিনি বলেন, ‘ইতোমধ্যেই ভূমিহীন ও গৃহহীনদের ঘরের ব্যবস্থা করা হয়েছে। এ প্রক্রিয়া চলবে’ যতদিন পর্যন্ত প্রকৃত ভূমিহীনরা তাদের আশ্রয়স্থল না পাবে। মসজিদ, মাদ্রাসা, মন্দিরসহ ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে ব্যাপক উন্নয়ন করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

তিনি সকলকে ঐক্যবদ্ধভাবে উন্নয়ন কাজে সহযোগিতা করার আহ্বাান জানান।

অন্যদিকে ভূমিহীনরা হুইপ ইকবালুর রহিমকে জানান, বর্তমানে তারা ভাল আছেন। শুধু তারা চান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থেকে গ্রামীণ অবকাঠামোকে আরও শক্তিশালী করে গড়ে তুলুক। মাদ্রাসা, মসজিদ, মন্দিরসহ ধর্মীয় প্রতিষ্ঠানগুলোকে উন্নয়নের দ্বারপ্রান্তে নিযে আসার দাবি জানান তারা।

এসময় উপস্থিত ছিলেন- দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ নাদির হোসেন, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাসিরুল হক রুস্তম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু, জিলা পরিষদ সদস্য ফয়সাল হাবিব সুমন, শংকরপুর ইউপি চেয়ারম্যান ইসাহাক চৌধুরী, আস্করপুর ইউপির সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, যুবলীগের সাবেক সভাপতি দেলোয়ার হোসেন, সাবেক সহ-সম্পাদক ফয়সাল ইবনে আজিজ চঞ্চল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রবিউল ইসলাম রবু, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক গোলাম ইমতিয়াজ ইনান, জেলা তাতীলীগের আহ্বায়ক জাহাঙ্গীর আলম আলালসহ আওয়ামী লীগের অঙ্গসহযোগী সংগঠনের নেতারা।

(ঢাকাটাইমস/৬ফেব্রুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :