রাজবাড়ীতে আ.লীগের বিদ্রোহী প্রার্থী আলমগীর বহিষ্কার

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৩২

রাজবাড়ী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ মেয়র প্রার্থী সাবেক কাউন্সিলর আলমগীর হোসেন তিতুকে দলের সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। আলমগীর শেখ তিতু ছাত্রলীগের সাবেক নেতা। তিনি রাজবাড়ী পৌরসভার ৪নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আলমগীর হোসেন তিতু রাজবাড়ী পৌরসভার নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকে মনোনয়ন চেয়ে তৃণমূলের ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেন। পরবর্তী সময়ে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাবেক মেয়র মহম্মদ আলী চৌধুরীকে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়ন দেন। ওই মনোনয়নকে চ্যালেঞ্জ করে আলমগীর হোসেন তিতু নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান নিয়ে ‘বিদ্রোহী’মেয়র প্রার্থী হিসেবে প্রচারাভিযান চালাচ্ছেন। বিষয়টি জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগসহ তৃণমূলের নেতা-কর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি করেছে। এই অবস্থায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় তাকে দলের সব পদ থেকে বহিষ্কার করা হলো।

নির্বাচনে মেয়র পদে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত বর্তমান পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মহম্মদ আলী চৌধুরী (নৌকা প্রতীক), বিএনপি মনোনীত সাবেক পৌর মেয়র ও জেলা বিএনপির সাবেক সহসভাপতি তোফাজ্জেল হোসেন মিয়া (ধানের শীষ প্রতীক), স্বতন্ত্র প্রার্থী আলমগীর শেখ তিতু (নারকেলগাছ প্রতীক) এবং জাতীয় পার্টির মনোনীত পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক কেএ রাজ্জাক মেরিন (লাঙ্গল প্রতীক)।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, ‘আলমগীর শেখ তিতু দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। ছাত্রলীগ করতেন। আওয়ামী লীগ থেকে নমিনেশন চেয়েছিলেন। তার নাম আমরা ঢাকায় পাঠিয়েছিলাম। কিন্তু দল থেকে নমিনেশন পাননি। এরপর নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে মেয়র প্রার্থী হয়েছেন। নৌকার প্রতি তার শ্রদ্ধাবোধ থাকলে বিদ্রোহী প্রার্থী হতে পারতেন না। এ কারণে তাকে সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।’

চতুর্থ ধাপে ১৪ ফেব্রুয়ারি রাজবাড়ী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। বিশ্ব ভালবাসার দিনে এই পৌরসভার মোট ভোটার ৪৫ হাজার ২০ জন ভোটার তাদের ভালবাসার জনপ্রতিনিধিকে বেছে নিবেন।

(ঢাকাটাইমস/৬ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :