‘ওবায়দুল কাদের সরে যেতে বলেছেন, জনগণের ইচ্ছায় মাঠে থাকব’

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০২১, ১৮:০৫

নিখোঁজ হওয়া কালকিনির স্বতন্ত্র মেয়র প্রার্থী মশিউর রহমান সবুজ বাড়ি ফিরেছেন। তিনি বলেছেন, মাদারীপুরে নির্বাচনী মাঠ থেকে তাকে পুলিশের গাড়িতে তুলে ঢাকায় ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করতে নিয়ে যাওয়া হয়েছে। নির্বাচন থেকে তাকে সরে দাঁড়াতে বলা হলেও জনগণের ইচ্ছায় নির্বাচনী মাঠে থাকবেন বলে জানিয়েছেন সবুজ।

রবিবার সকালে কালকিনির দক্ষিণ কৃষ্ণনগরে নিজ বাড়িত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মশিউর রহমান সবুজ জানান, শনিবার দুপুর ২টার দিকে কালকিনি পৌর এলাকার ঝাউতলায় নির্বাচনী প্রচারণা চালাচ্ছিলেন তিনি। এ সময় তার ব্যবহৃত ফোনে কল দেন মাদারীপুরের পুলিশ সুপার মাহবুব হাসান। তাৎক্ষণিক সেখানে কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিরউদ্দিন গাড়ি নিয়ে হাজির হন। পরে সেখান থেকে সবুজকে পুলিশের গাড়িতে করে তুলে নিয়ে যান পুলিশ সুপারের কার্যালয়ে।

এরপর পুলিশ সুপার গাড়িতে করে সবুজকে নিয়ে যান ঢাকায়। এর পরই সবুজের ব্যবহৃত মুঠোফোন বন্ধ পাওয়া যায়। এদিকে সবুজকে অপহরণ করা হয়েছে দাবি করে বিক্ষোভ নিয়ে বিকালে কালকিনি থানা ঘেরাও করে সবুজের স্বজন ও সমর্থকরা। টায়ার জ্বালিয়ে স্লোগান দেন বিক্ষুব্ধরা। এ সময় কালকিনি-ভুরঘাটা ও কালকিনি-মাদারীপুর আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

অন্যদিকে বিক্ষোভ মিছিলে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে হামলা চালায় নৌকার প্রার্থীর সমর্থকরা। পরে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পরে। এতে আহত হয় অন্তত অর্ধশত মানুষ। ভাঙচুর করা হয় বেশকিছু দোকানপাট। আড়াইঘণ্টা চলা সংঘর্ষে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। নিখোঁজের ১৩ ঘণ্টা পর রাত ৩টার দিকে নিজ বাড়িতে ফিরে আসেন সবুজ।

এ ঘটনায় আগামী ১৪ ফ্রেব্রুয়ারি অনুষ্ঠিতব্য কালকিনি পৌরসভা নির্বাচন নিয়ে শঙ্কিত ভোটাররা। তারা চান সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন। তবে অপহরণ বা নিখোঁজের বিষয়ে অভিযোগ অস্বীকার করেছেন পুলিশ কর্মকর্তারা।

মশিউর রহমান সবুজ বলেন, কালকিনি থানার ওসির গাড়িতে করে মাদারীপুর পুলিশ সুপারের কার্যালয়ে যাই। পরে পুলিশ সুপারের গাড়িতে পুলিশ সুপার ঢাকায় নিয়ে যান। সেখান থেকে ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করতে বাধ্য করা হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কালকিনি পৌরসভার নির্বাচন থেকে সরে দাঁড়াতে বললেও জনগণের ইচ্ছায় নির্বাচনী মাঠে থাকার কথা জানান সবুজ।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হান্নান জানান, মেয়র প্রার্থী সবুজ নিজ বাড়িতে আছেন। তার কোনো ক্ষতি হয়নি। তবে পুলিশ তাকে তুলে নিয়ে গেছে এ বিষয়টি অস্বীকার করেন অতিরিক্ত পুলিশ সুপার। তিনি বলেন, সবুজ ব্যক্তিগত কাজে ঢাকায় গিয়েছিলেন এবং রাতেই ফিরে এসেছেন।

(ঢাকাটাইমস/৭ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :