নওগাঁয় প্রথম টিকা নিলেন ডিসি

নওগাঁ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০২১, ১৮:২৬

নওগাঁয় আনুষ্ঠানিকভাবে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টায় নওগাঁ সদর হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় প্রথমে জেলা প্রশাসক হারুন অর রশিদ এ টিকা গ্রহণ করেন।

পরে পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া, সিভিল সার্জন এ কে এম আবু হানিফের টিকা গ্রহণের পর একে একে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মেহেদী হাসান তালুকদার, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার হারুন-অল রশীদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী অ ত ম আবদুল্লাহেল বাকী, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি নবির উদ্দিন ও জেলা বিএমএ-এর সভাপতি হাবিবুর রহমানসহ অন্যরা টিকা গ্রহণ করেন।

টিকা নেওয়ার পর জেলা প্রশাসক বলেন, ‘সুন্দর ও উৎসব মুখোর পরিবেশে আমরা জেলা পর্যায়ের সরকারের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রথমে এই টিকা নিলাম। যাতে সাধারণ মানুষের মাঝে যে ভয় দেখা যাচ্ছে সেই ভয়টা দূর হয়। টিকা নেওয়ার পর তেমন কোন কিছুই মনে হচ্ছে না। টিকা নেওয়ার পর খুবই ভালো লাগছে এবং সুস্থতা বোধ করছি। তাই আমি অনুরোধ করব, এই টিকা গ্রহণ করে সবাই মিলে করোনাভাইরাসকে মোকেবেলা করতে।’ পুলিশ সুপার বলেন, ‘টিকা গ্রহনের সময় কোন অসুবিধা হয় নাই। খুব সহজেই নার্সরা টিকা দিয়ে দিলেন। এবং টিকা নেওয়ার পর খুব ভালো লগছে।,

তিনি আরো বলেন, ‘টিকা নিয়ে মানুষের বিভ্রান্তি দূর করতেই আমরা টিকা নিয়েছি।’

সরকারের এই উপহার সবাইকে নেওয়ার অনুরোধও জানান তিনি।

এছাড়া সিভিল সার্জন বলেন, ‘এই টিকার কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। তারপরও যদি টিকা গ্রহণের পরে কোন সমস্যা হয়, সেক্ষেত্রে ইমারজেন্সি পরিস্থিতি মোকাবিলায় আমাদের সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘দেশটা আমাদের সবার। তাই আমরা এই টিকা নিয়ে আলাদা আলাদাভাবে নিরাপদ থাকি।’

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, নওগাঁ জেলায় ৮৪ হাজার ডোজ টিকা বরাদ্দ পাওয়া গেছে। যা দিয়ে ৪২ হাজার ব্যক্তিকে টিকা দেয়া যাবে। রবিবার জেলা সদরের পাঁচটি বুথে মোট ১১০ জনকে টিকা দেওয়া হচ্ছে। এছাড়াও নওগাঁর ১১টি উপজেলায় ৩৫টি বুথে এসব টিকা দেওয়া হচ্ছে। এছাড়াও জেলায় এ পর্যন্ত ছয় হাজার ব্যক্তি টিকা পাওয়ার জন্য নিবন্ধন করেছেন।

(ঢাকাটাইমস/৭ফেব্রুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :