ধানমন্ডির রাপা প্লাজায় ডাকাতি, কয়েকশো ভরি স্বর্ণ লুট

প্রকাশ | ০৭ ফেব্রুয়ারি ২০২১, ২০:০৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর ধানমন্ডি-২৭ এর রাপা প্লাজার দোতলায় তিনটি স্বর্ণের দোকানের তালা ভেঙে ডাকাতির ঘটনা ঘটেছে। শপিং কমপ্লেক্সটির জেন্টেলপার্ক, মুনসুন রেইন ও রাজলক্ষ্মী জুয়েলার্সসহ তিনটি দোকান থেকে প্রায় ৭০০ ভরি স্বর্ণালঙ্কার লুটে নেয়া হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। এ ঘটনার জন্য মার্কেটের দায়িত্বে থাকা এক প্রকৌশলীকে দায়ী করেছেন ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা।

রবিবার সকাল ১০টার দিকে এই ডাকাতির কথা জানতে পারেন দোকান মালিকরা। রাজলক্ষ্মী জুয়েলার্সের মালিক মহাদেব কর্মকর বলেন, ‘রাপা প্লাজার দোতলায় আমার দোকান। গতকাল রাতে কর্মচারীরা দোকান বন্ধ করে চলে যায়। সকালে আমাকে মার্কেট থেকে ফোন দিয়ে জানানো হয়, দোকানে ডাকাতি হয়েছে। তালা ভেঙে স্বর্ণ নিয়েছে। আমার প্রায় ৫০০ থেকে ৭০০ ভরি স্বর্ণ নিয়ে গেছে।’

তিনি বলেন, মার্কেটের ভেতরে ও বাইরে সবসময় নিরাপত্তাকর্মীরা থাকেন। এত নিরাপত্তার মধ্যেও কীভাবে ডাকাত ঢুকলো। মার্কেটের দায়িত্বে থাকা ইঞ্জিনিয়ার সাইফুর রহমান এই ডাকাতির ঘটনা সব জানেন। ডাকাতির সময়ে মার্কেটের সিসি ক্যামেরাগুলো টিস্যু ও স্কচটেপ দিয়ে আটকিয়ে দেয়া হয়েছে। যারা ডাকাতির করেছে, তারা খুব পরিকল্পিতভাবেই করেছে বলে দাবি করেন এই ব্যবসায়ী।

এদিকে নিজের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে মার্কেটের দায়িত্বে থাকা প্রকৌশলী সাইফুর রহমান বলেন, মার্কেটের বাইরে সবসময় নিরাপত্তাকর্মীরা থাকেন। রাতে সবাই বের হওয়ার পর নিরাপত্তাকর্মীরা মার্কেটটি লক করে দেয়। চোর হয়তো গ্রিল কেটে ঢুকেছে। আমার সেরকম গ্রিল কাটা দেখতে পাচ্ছি।

এ বিষয়ে ধানমন্ডি থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) কৃষ্ণ কমল রায় বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে আমাদের কর্মকর্তরা গেছেন। তারা বিষয়টি দেখছেন। আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

(ঢাকাটাইমস/০৭ ফেব্রুয়ারি/এআর/ইএস)