‘আল-জাজিরা অন্ধকারের শক্তির দোসর’

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২১, ২১:০৮ | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০২১, ২০:৫৪

সাংবাদিকতার নামে আল-জাজিরা অন্ধকারের শক্তির দোসর হিসেবে কাজ করছে বলে অভিযোগ করেছেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের নেতারা। মূলত শেখ হাসিনার সরকারকে উৎখাতের নীল নকশা বাস্তবায়নে ষড়যন্ত্রের অংশ হিসেবেই আল-জাজিরা সাম্প্রতিক বাংলাদেশ নিয়ে সক্রিয় হয়েছে বলে তাদের অভিমত।

রবিবার রাজধানী সিডনিতে আল-জাজিরার ব্যুরো অফিসের সামনে প্ল্যাকার্ড ও ব্যানার হাতে অবস্থান নেন আওয়ামী লীগ নেতারা এবং তাদের পরিবারবর্গ।

অস্ট্রেলিয়া আওয়ামী লীগ নেতা এবং নিউ সাউথ ওয়েলস আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান সিমুন ফারুক রবিনের নেতৃত্বে অস্ট্রেলিয়া আওয়ামী লীগ এবং নিউ সাউথ ওয়েলস আওয়ামী লীগ নেতৃবৃন্দ সিডনির আল জাজিজার কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেন।

বক্তব্যে দেন- অস্ট্রেলিয়া কৃষকলীগের সভাপতি শাহ আলম, উপদেষ্টা সাব্বির ফেরদৈস শাওন, সহসভাপতি তানভির কেনেডি, মইনুল মল্লিক, নূর উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ওসমান গনি, সাংগঠনিক সম্পাদক রিয়াসাদ হাসান, তাহমিদুন নূর, দপ্তর সম্পাদক মাসফি রহমান, নির্বাহী সদস্য আহমেদ হাসান উমায়ের, মোহাম্মদ হাসান উসায়েদ, সিনিয়র নেতা আবদুর রহিম বাবু, আবু বকরসহ শতাধিক নেতাকর্মী বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন।

উপস্থাপনা করেন নিউ সাউথ ওয়েলস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ওবায়দুল হক।

বিক্ষোভ সমাবেশের উদ্যোক্তা হাসান সিমুন ফারুক রবিন বলেন, বাংলাদেশ যখন শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক মুক্তির দিকে এগিয়ে যাচ্ছে তখন দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীরা নানা কৌশল ব্যবহার করে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে।

তিনি বলেন, হলুদ সাংবাদিকতার জন্য আল-জাজিরা বিশ্বের নানা দেশে নিষিদ্ধ হয়েছে। এই চ্যানেলটি মূলত আন্তর্জাতিক সন্ত্রাসী চক্রের চ্যানেল হিসেবে কাজ করে। দরকার হলে দেশে আল-জাজিরার সম্প্রচার বন্ধ করে দেয়ার আহবান জানান রবিন। সোমবার অস্ট্রেলিয়া আওয়ামী লীগ নেতৃবৃন্দ অস্ট্রেলিয়ার কাতার দূতাবাসের সকল অফিসে আল-জাজিরার ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডের বিষয়ে শাস্তিমূলক ব্যবস্থা চেয়ে স্মারকলিপি জমা দিবেন বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/৭ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :