চলে গেলেন কিশোরগঞ্জের প্রবীণ আলেম শামছুল ইসলাম

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২১, ১৮:২০ | প্রকাশিত : ০৮ ফেব্রুয়ারি ২০২১, ১৮:১৩

কিশোরগঞ্জের জামিয়া ইমদাদিয়ার শায়খুল হাদিস ও শহীদী মসজিদের অন্যতম খতিব আল্লামা শামছুল ইসলাম (৬৮) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। সোমবার দুপুর ২টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আল্লামা শামছুল ইসলাম বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। ১৯ জানুয়ারি তাকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকায় স্থানান্তর করা হয়। সেখানে প্রথমে আজগর আলী মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।

শায়খুল হাদিস আল্লামা শামছুল ইসলামের বাড়ি হবিগঞ্জের বাহুবলে। ১৯৮৩ সাল থেকে তিনি কিশোরগঞ্জে জামিয়া ইমদাদিয়ায় পাঠদান করে আসছিলেন। বৃহত্তর ময়মনসিংহসহ দেশের বিভিন্ন প্রান্তে ওয়াজ মাহফিলের মাধ্যমেও দীনের প্রচারে তার অসামান্য ভূমিকা রয়েছে। ফলে সারাদেশেই তার হাজারো ছাত্র ও ভক্ত রয়েছে। এছাড়া আল্লামা শামসুল ইসলাম ১৯৮৬ সাল থেকে শহীদী মসজিদে প্রতি শনিবার সন্ধ্যায় কোরআনের তাফসির করতেন। সম্প্রতি তিনি পুরো কোরআনের তাফসির সম্পন্ন করেন।

(ঢাকাটাইমস/০৮ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :