মাদক মামলায় মা-ছেলের ১০ বছরের কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৫৭

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে মাদক মামলায় মা-ছেলের ১০ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত। সেইসঙ্গে তাদের দুইজনকেই পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার বেলা সাড়ে ১১টায় ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের হাকিম সাবেরা সুলতানা খানম এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন বাঞ্ছারামপুর উপজেলার মরিচাকান্দির কালা মিয়ার স্ত্রী ঝরনা বেগম ও তার ছেলে সুমন। এর মধ্যে ঝরনা বেগম পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৮ নভেম্বর জেলার বাঞ্ছারামপুর উপজেলার মরিচাকান্দিতে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে ৪০ হাজার ৫০০ ইয়াবাসহ ঝরনা বেগম ও তার ছেলে সুমনকে আটক করে। পরে তাদের দেওয়া তথ্যে আরেক অভিযানে মাদক পরিবহনের কাজে ব্যবহৃত দুইটি স্পিডবোট আটক করা হয়। এসময় পলাতক ফরিদ মিয়া ও সবুজ মিয়া নামে দুইজনসহ ওই মা-ছেলের বিরুদ্ধে মামলা হয়। মামলায় সবুজ মিয়ার সংশ্লিষ্টতা না পাওয়ায় তাকে বাদ দিয়ে তিন আসামিকে অভিযুক্ত করে চার্টশিট প্রদান করা হয়। এরই মধ্যে ঝরনা বেগম ও তার ছেলে সুমন জামিনে বের হয়। আদালত সার্বিক দিক পর্যালোচনা করে তাদের দশ বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের এই রায় দেয়।

এর মধ্যে ঝরনা বেগম যেদিন গ্রেপ্তার বা আত্মসমর্পণ করবেন, সদিন থেকে তার সাজা কর্যকর শুরু হবে। অপর আসামি ফরিদ মিয়ার সংশ্লিষ্টতা না পাওয়ায় তাকেবেকসুর খালাস দেয় আদালত।

এ মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) শরীফ হোসেন বলেন, রায়ে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। বিজ্ঞ বিচারক সঠিক ও যৌক্তিকভাবে এই রায় দিয়েছেন।

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :