ভুরুঙ্গামারী সীমান্ত দিয়ে অনুপ্রবেশের দায়ে ভারতীয়সহ পাঁচজন কারাগারে

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৫৯

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর পাথরডুবি সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশকালে ভারতীয় নাগরিকসহ পাঁচজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, বুধবার তাদের কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে গত মঙ্গলবার সকালে ভূরুঙ্গামারীর পাথরডুবি ইউনিয়ন সীমান্ত থেকে পাঁচজনকে আটক করা হয়েছে।

বিজিবি সূত্রে জানা গেছে, বাংলাদেশের অভ্যন্তরে পাথরডুবি এলাকার আনুমানিক ২০০ গজ ভেতরে বাগভাণ্ডার বিওপির নিয়মিত টহল দল তাদের আটক করে। আটকদের মধ্যে দুইজন ভারতীয় এবং বাকি তিনজন বাংলাদেশি নাগরিক।

ভারতীয় নাগরিকরা হলেন ইস্ট দিল্লির গান্দিনগরের গিতা কলোনীর গুরুদুয়ারা এলাকার ইমরান মালিকের ছেলে ফিরোজ মালিক। তার ভারতীয় পরিচয়পত্র নম্বর-৩৫২৫৪৫৩৫৫৯৯০।

তবে বিজিবির প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান, তার বাড়ি বাগেরহাটে। তার বাবা ভারতে থাকেন। তিনি দাদার বাড়িতে বেড়াতে এসেছেন।

আরেক ভারতীয় নাগরিক সাউথ দিল্লির সারিতাভির মাদানপুর খাদের জেজে কলোনীর বাসিন্দা আমির আলীর ছেলে ওয়াদুদ। তার ভারতীয় পরিচয়পত্র নম্বর-৪৯৬৯৭৯৬০৪৯২২।

বিজিবির জিজ্ঞাসাবাদে তিনি জানান, ছোটবেলায় তার বাবা তাকে ভারতে রেখে এসেছেন। তিনি অসুস্থ বাবাকে দেখার জন্য বাংলাদেশে এসেছেন। তবে কোনো ঠিকানা বলতে পারেননি তিনি।

এছাড়া আটক বাংলাদেশিরা হলেন- সুনামগঞ্জ জেলার পল্লবপুর গ্রামের আ: জলিলের ছেলে সোহেল, সুনামগঞ্জের দোয়ারাবাজার থানার টেয়রাটিলা গ্রামের মৃত আ: করিমের ছেলে রিপন মিয়া ও সুনামগঞ্জ থানার কদমতলী গ্রামের চঞ্চল হকের ছেলে সোহেল।

তারা সবাই নির্মাণশ্রমিক হিসেবে ভারতে গিয়েছিলেন বলে বিজিবিকে জানিয়েছেন।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে: কর্নেল এস এম তৌহিদুল আলম জানান, আটকের পর ওই পাঁচজনের বিরুদ্ধে অনুপ্রবেশের দায়ে মামলা দায়েরের পর ভূরুঙ্গামারী থানায় হস্তান্তর করা হয়েছে।

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :