যশোরে বিএনপি মেয়র প্রার্থীকে হাইকোর্টের বৈধ ঘোষণা

প্রকাশ | ১০ ফেব্রুয়ারি ২০২১, ২১:৫৩

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস

যশোর পৌরসভা নির্বাচনে বিএনপি মেয়র প্রার্থী মারুফুল ইসলামের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে হাইকোর্ট। বুধবার দুপুরে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের দ্বৈত বেঞ্চ শুনানি শেষে যশোর জেলা ম্যাজিস্ট্রেট এবং জেলা নির্বাচন অফিসারের দেওয়া আদেশ স্থগিত করে রুল জারি করে। একইসঙ্গে যশোর পৌরসভার সাবেক মেয়র মারুফুল ইসলামকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ ও দলীয় প্রতীক বরাদ্দের নির্দেশ দেওয়া হয়।

এই তথ্য নিশ্চিত করেছেন নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনির আহম্মেদ সিদ্দিকী বাচ্চু ও জেলা কমিটির সদস্য আনিসুর রহমান মুকুল।

ঋণ খেলাপির অভিযোগে মারুফুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করেছিলেন জেলা পর্যায়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা।  প্রার্থিতা ফেরত পেতে মঙ্গলবার মারুফুল ইসলামের আইনজীবী ফারজানা শারমিন উচ্চ আদালতে পিটিশন দাখিল করেন। বুধবার সেই পিটিশনের শুনানির নির্ধারিত দিন ছিল। এদিন মারুফুল ইসলামের পক্ষে আদালতে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, দেবাশীষ দাস, নুসরাত ইয়াসমিন সুমাইয়া, ব্যারিস্টার শাকিবুজ্জামান, পারমিতা রায়, ইমরান খান রনি, আনিসুর রহমান মুকুল প্রমুখ।

২৮ ফেব্রুয়ারি যশোর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণের দিন নির্ধারিত ছিল। কিন্তু এক ব্যক্তির পিটিশনের প্রেক্ষিতে মঙ্গলবার উচ্চ আদালত তিন মাসের জন্য এই নির্বাচন স্থগিত করেছেন।

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/এলএ)