কোস্ট গার্ডকে তথ্য দেয়ার অভিযোগে শ্রমিককে পেটালেন যুবলীগ নেতা

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২১, ১৬:০৪

কোস্ট গার্ডকে জাটকার তথ্য দেয়ার অভিযোগ এনে মো. আলাউদ্দিন নামে এক মৎস্য শ্রমিককে পিটিয়ে আহত করেছেন যুবলীগ নেতা। গুরুতর আহত শ্রমিক ভোলা সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। ভোলার মনপুরা উপজেলায় এ ঘটনা ঘটেছে।

আহত শ্রমিক উপজেলার হাজিরহাট ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের চরজ্ঞান গ্রামের বাসিন্দা। বৃহস্পতিবার সকালে ভোলার একটি পত্রিকা অফিসে সংবাদ সম্মেলন করে মনপুরা উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. বাবুল মাতাব্বরের বিরুদ্ধে এ অভিযোগ করেন শ্রমিক আলাউদ্দিন।

সংবাদ সম্মেলনে আলাউদ্দিন জানান, তিনি পেশায় মাছের আড়তের শ্রমিক। চার বছর ধরে তিনি হাজিরহাট মাছ ঘাটের বাবুল মাতাব্বরের মাছের আড়তে মাসিক ১০ হাজার টাকায় শ্রমিকের কাজ করে আসছেন। কিন্তু ১০ হাজার টাকায় তার সংসার চালাতে কষ্ট হতো। তাই তিনি বাবুল মাতাব্বরকে বেতন বাড়াতে বলেন। কিন্তু বাবুল মাতাব্বর বেতন বাড়ানোর কথা বলে ঘুরাতে থাকেন। এক পর্যায়ে মাসিক বেতন দিতেও ঘড়িমসি করতেন।

এরপর গত এক বছর ধরে একই ঘাটের মতিন হাজির আড়তে মাসিক ১৫ হাজার টাকা বেতনে কাজ করে আসছেন আলাউদ্দিন। মতিন হাজির আড়তে কাজ নেয়ায় বাবুল মাতাব্বর বিভিন্ন সময়ে আলাউদ্দিনকে হুমকি ধামকি দিয়ে আসছেন। সর্বশেষ গত মঙ্গলবার রাত ৮টার দিকে আলাউদ্দিন কাজ শেষে মতিন হাজির আড়তের সামনে দাঁড়িয়েছিলেন। এ সময় বাবুল মাতাব্বর, তার ভাই সামাদ মাতাব্বর ও মিজান মাতাব্বর তাকে এলোপাথাড়ি মারধর শুরু করেন।

তারা আলাউদ্দিনকে উদ্দেশ করে বলেন, তিনি কোস্টগার্ডকে তথ্য দিয়ে তাদের আট লাখ টাকার মাছ ধরিয়ে দিয়েছে। সেই টাকা ফেরত দিতে চাপ দেন হামলাকারীরা। এক পর্যায়ে তাদের অত্যাচারে মাটিতে পড়ে গেলেও তারা আলাউদ্দিনকে মারধর করতে থাকে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে পাঠায়।

আহত আলাউদ্দিন জানান, গত কয়েক মাস ধরে মনপুরার কোনা ব্যবসায়ীর মাছ কোস্টগার্ড জব্দ করেনি। তাদের আড়ৎ থেকে চলে আসায় তারা আমাকে মিথ্যা অপবাদ দিয়ে মারধর করেন। এমনকি তারা আগেও এ রকম অনেক শ্রমিককে মারধর করেছেন। কিন্তু বাবুল মাতাব্বর মনপুরা উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক হওয়ায় তার ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায় না। তিনি ও তার ভাইয়েরা ক্ষমতার প্রভাব দেখিয়ে এসব কাজ করে যাচ্ছেন। আমি এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এ ব্যাপারে বাবুল মাতাব্বর মারধরের কথা স্বীকার করে বলেন, আলাউদ্দিনকে গত বর্ষা মৌসুমে আমার গদি থেকে বাদ দিয়ে দিয়েছি। সে আমিসহ আরো পাঁচজন ব্যবসায়ীর বিরুদ্ধে গিয়ে প্রশাসনকে আমাদের ব্যাপারে তথ্য দেয়। এজন্য মঙ্গলবার রাতে ব্যবসায়ীরা তাকে আটক করে। পরে আমি গিয়ে কয়েকটি চর-থাপ্পড় দিয়ে সরিয়ে দেই। আমি না থাকলে ব্যবসায়ীরা তাকে মেরে ফেলতো।

মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন বলেন, আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি। আলাউদ্দিন মাছ ঘাটের শ্রমিক। তাদের নিজেদের মধ্যে ঝামেলা হয়েছে। তবে এ ব্যাপারে কোনো মামলা দেয়নি। মামলা দিলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :