কেমিক্যাল কারখানার আগুনে অঙ্গার আরও দুইজন

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৩১

গাজীপুরের শ্রীপুরের টেপিরবাড়ী গ্রামের এএসএম কেমিক্যাল কারখানার অগ্নিকাণ্ডের ঘটনায় আরও দুইজনের লাশ উদ্ধার করা হয়েছে।

শনিবার সকালে কারখানার হাইড্রোজেন পার অক্সাইড প্লান্টের ধ্বংসাবশেষ থেকে লাশ দুটি উদ্ধার করা হয়। এ নিয়ে কারখানায় আগুন লাগার ঘটনায় মোট তিনজনের মৃত্যু হলো। লাশ দুটি উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজে পাঠিয়েছে শ্রীপুর থানা পুলিশ।

শনিবার যাদের লাশ উদ্ধার করা হয়েছে তারা হলেন টাঙ্গাইল জেলার দেলদুয়ার থানার আওয়ালপুর গ্রামের সিরাজ ব্যাপারীর ছেলে আশরাফুল ইসলাম এবং কুমিল্লার দাউদকান্দির থানার তুলাতুলি গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে নাসির উদ্দিন। এর আগে ওই কারখানার শ্রমিক শ্রীপুর পৌর এলাকার উজিলাব গ্রামের তাইজউদ্দিনের ছেলে আলমগীর হোসেনের মরদেহ উদ্ধার করা হয়।

কারখানার সহকারী মহাব্যবস্থাপক আব্দুর রউফ বলেন, আশরাফুল মেকানিক্যাল ফিডার ও নাসির অপারেটর পদে কর্মরত ছিলেন। আগুন লাগার পর দুজনই নিখোঁজ ছিলেন।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন বলেন, লাশ দুটি ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। কারখানা কর্তৃপক্ষের অবহেলার অভিযোগ এনে অগ্নিকাণ্ডে শ্রমিক মৃত্যুর ঘটনায় নিহত আলমগীরের স্ত্রী সালমা বেগম বাদী হয়ে থানায় মামলা করেন।

গত বৃহস্পতিবার বিকালে কেমিক্যাল কারখানাটিতে ভয়াবহ আগুন লাগে। হাইড্রোজেন পার অক্সাইড প্ল্যান্টের বিস্ফোরণ থেকে এ আগুনের সূত্রপাত হয় বলে জানা যায়।

ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :